৯ কোম্পানির লভ্যাংশ ঘোষণা

স্টাফ রিপোর্টার : শেয়ারবাজারে তালিকাভুক্ত ৯ কোম্পানির পরিচালনা পর্ষদ ৩১ ডিসেম্বর ২০১৯ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে।

কোম্পানি ৯টি হলো: আইএফআইসি ব্যাংক, কন্টিনেন্টাল ইন্স্যুরেন্স, ঢাকা ব্যাংক, সিটি ব্যাংক, বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্স, তাকাফুল ইসলামী ইন্স্যুরেন্স, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক, পূবালী ব্যাংক এবং ওয়ান ব্যাংক।

কোম্পানিগুলোর মধ্যে আইএফআইসি ব্যাংক ১০ শতাংশ বোনাস, কন্টিনেন্টাল ইন্স্যুরেন্স ৫ শতাংশ নগদ ও ৫ শতাংশ বোনাস, ঢাকা ব্যাংক ৫ শতাংশ নগদ ও ৫ শতাংশ বোনাস, সিটি ব্যাংক ১৫ শতাংশ নগদ, বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্স ১২ শতাংশ নগদ, তাকাফুল ইসলামী ইন্স্যুরেন্স ১০ শতাংশ নগদ, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক ১০ শতাংশ বোনাস, পূবালী ব্যাংক ১০ শতাংশ নগদ এবং ওয়ান ব্যাংক ৫ শতাংশ নগদ ও ৫ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে।

ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানিগুলো বার্ষিক সাধারণ সভার (এজিএম) আহ্বান করেছে। কোম্পানিগুলোর মধ্যে আইএফআইসি ব্যাংকের ২৭ আগস্ট, কন্টিনেন্টাল ইন্স্যুরেন্সের ২০ আগস্ট, ঢাকা ব্যাংকের ৬ আগস্ট, সিটি ব্যাংকের ১৩ আগস্ট, বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্সের ২৬ আগস্ট, তাকাফুল ইসলামী ইন্স্যুরেন্সের ৩ অক্টোবর, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের ১০ আগস্ট, পূবালী ব্যাংকের ৩০ জুলাই এবং ওয়ান ব্যাংকের ১৩ আগস্ট এজিএম অনুষ্ঠিত হবে।

আর ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের মধ্যে বিতরণের জন্য কোম্পানিগুলো রেকর্ড ডেট নির্ধারণ করেছে। কোম্পানিগুলোর মধ্যে আইএফআইসি ব্যাংকের ১৯ জুলাই, কন্টিনেন্টাল ইন্স্যুরেন্সের ২০ জুলাই, ঢাকা ব্যাংকের ১৪ জুলাই, সিটি ব্যাংকের ১৩ জুলাই, বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্সের ২৯ জুলাই, তাকাফুল ইসলামী ইন্স্যুরেন্সের ২৯ জুলাই, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের ১২ জুলাই, পূবালী ব্যাংকের ৯ জুলাই এবং ওয়ান ব্যাংকের রেকর্ড নির্ধারণ করা হয়েছে ১৬ জুলাই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here