২ হাসপাতালে চিকিৎসা সামগ্রী দিল সিএসই

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে দুইটি হাসপাতালে মেট্রেস বেড এবং অক্সিজেন সিলিন্ডার দিয়েছে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই)। একইসঙ্গে দিবসটিকে কেন্দ্র করে সিএসই’র চট্টগ্রাম অফিস প্রাঙ্গণে বৃক্ষরোপণ কর্মসূচিও পালন করা হয়েছে।

সোমবার, ১৬ আগস্ট সিএসই’র চেয়ারম্যান আসিফ ইব্রাহিম চট্টগ্রাম মেডিক‌্যাল কলেজ হাসপাতালের (চমেক) পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল এস এম হুমায়ুন কবিরের কাছে ৪০টি মেট্রেস বেড এবং ২০টি অক্সিজেন সিলিন্ডার হস্তান্তর করেন। এছাড়া, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালেও চিকিৎসা সামগ্রী দেওয়া হয়। সিএসই থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, সিএসই’র পরিচালক মো. লিয়াকত হোসেন চৌধুরী, মেজর (অব.) এমদাদুল ইসলামসহ অন্যান্য কর্মকর্তারা।

শিক্ষা উপমন্ত্রী বলেন, ‘করোনাকালীন সময়ে প্রাইভেট সেক্টরের অবদান উল্লেখযোগ্য। ব্যক্তিগত এবং প্রাতিষ্ঠানিক উদ্যোগে সরকারি হাসপাতালকে সাহায্যের জন্য তাদের এগিয়ে আসা বেশ সন্তোষজনক। সিএসই এর আগেও এ ধরনের কর্মসূচি গ্রহণ করেছে। সিএসই’র এই চিকিৎসা সামগ্রী স্বাস্থ‌্য সেবায় আরও নতুন সহযোগিতার দ্বারকে উন্মুক্ত করবে।’

সিএসই’র চেয়ারম্যান আসিফ ইব্রাহিম বলেন, ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৬তম শাহাদাতবার্ষিকী এবং জাতীয় শোক দিবস উপলক্ষে সিএসই থেকে আয়োজিত এই উদ্যোগে অংশীদার হতে পেরে আমি আনন্দিত । আমাদের স্বাস্থ্য ব্যবস্থার উন্নয়ন একটি জরুরি বিষয়। চট্টগ্রাম হলো কমার্শিয়াল শহর। অনেক সীমাবদ্ধতার মধ্যেও চট্টগ্রামের চিকিৎসা ব্যবস্থাকে এগিয়ে নিতে হবে।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here