স্টাফ রিপোর্টার : ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসইতে) ২৫ সেপ্টেম্বর, মঙ্গলবার সবচেয়ে বেশি টাকার লেনদেন হয়েছে ফুয়েল ও পাওয়ার খাতে। মার্কেটের মোট লেনদেন আগের দিনের তুলনায় আরও কমেছে। গত দিনের তুলনায় ফুয়েল ও পাওয়ার খাতের লেনদেনও ৩৪.১৫ শতাংশ কমেছে। তবে মোট লেনদেনের দিক থেকে ১৮.১২ শতাংশ লেনদেন নিয়ে খাতটি আজও ডিএসইতে শীর্ষে অবস্থান করছে।

ফুয়েল ও পাওয়ার খাতে সবচেয়ে বেশি লেনদেন হয়েছে খুলনা পাওয়ার কোম্পানি লিমিটেডের শেয়ার। আজ কোম্পানিটির মোট ৫২ কোটি ২১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে যা মোট লেনদেনের প্রায় ১০.৭%।

লেনদেনে অবদানের ভিত্তিতে দেখলে আজকেও দ্বিতীয় ও তৃতীয় অবস্থানে ছিল ইঞ্জিনিয়ারিং খাত এবং টেক্সটাইল খাত। সবথেকে বেশি ট্রেড, ভলিইম ও ভ্যালু এ সকল খাতে।

ইঞ্জিনিয়ারিং খাত: লেনদেনের ভিত্তিতে ইঞ্জিনিয়ারিং খাত দ্বিতীয় অবস্থানে আছে। মোট লেনদেনে এই খাতের অবদান ছিল ১৬.০৬%। এই খাতে সবচেয়ে বেশি লেনদেন হয়েছে ইফাদ অটোস লিমিটেডের শেয়ার। কোম্পানিটির আজ ২০ কোটি ৬১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে যা মোট লেনদেনের ৪.২২%।

টেক্সটাইল খাত: টেক্সটাইল খাত আজকে তৃতীয় অবস্থানে দিন শেষ করেছে। মোট লেনদেনে এই খাতের অবদান ছিল ১৫.১৫%। এই খাতে সবচেয়ে বেশি লেনদেন হয়েছে শাশা ডেনিমস লিমিটেডের শেয়ার। কোম্পানিটির আজ ১৭ কোটি ২৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে যা মোট লেনদেনের ৩.৫৩%।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here