১২ এপ্রিল শ্রীলঙ্কা যাবে বাংলাদেশ

নিউজিল্যান্ড সফর শেষে আগামী ২ এপ্রিল দেশের উদ্দেশে রওনা দেবে বাংলাদেশ ক্রিকেট দল। দেশে ফিরে বিশ্রামের জন্য বেশি সময় পাবেন না বাংলাদেশের ক্রিকেটাররা। শুরু করে দিতে হবে শ্রীলঙ্কা সফরের প্রস্তুতি। টেস্ট চ্যাম্পিয়নশিপের দুটি ম্যাচ খেলতে আগামী ১২ এপ্রিল শ্রীলঙ্কায় যাবে মুমিনুল হকের দল। এই সফর শেষে দেশে ফিরে শ্রীলঙ্কার জন্যই অপেক্ষা করবে বাংলাদেশ। পরের মাসেই তিনটি ওয়ানডে খেলতে বাংলাদেশে আসবে লঙ্কানরা। শ্রীলঙ্কা দল ২০ মে বাংলাদেশে আসবে বলে জানিয়েছেন বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী।

শ্রীলঙ্কা সফরে একই ভেন্যুতে দুটি টেস্ট খেলবে বাংলাদেশ। তবে কোন ভেন্যুতে খেলা হবে, তা জানাননি বিসিবির প্রধান নির্বাহী। বাংলাদেশ দল কলম্বোতে থাকবে বলে জানিয়েছেন তিনি। এই সফরে বাংলাদেশকে সাত দিনের কোয়ারেন্টিন করতে হবে।

নিজাম উদ্দিন চৌধুরী বলেন, ‘দুটি টেস্ট এক জায়গায় হবে। বাংলাদেশ দল কলম্বোতে থাকবে। সবকিছু ঠিক থাকলে বাংলাদেশ সম্ভবত ১২ এপ্রিল শ্রীলঙ্কার উদ্দেশে ঢাকা ত্যাগ করবে। প্রাথমিকভাবে ৬-৭ দিনের কোয়ারেন্টিনে থাকতে হবে। অন্যান্য প্রটোকল যা আছে, সে সবের মধ্যেই বাংলাদেশ দল থাকবে।’

পরের মাসেই শ্রীলঙ্কা আসবে বাংলাদেশে। লঙ্কানরা ২০ মে ঢাকায় থাকতে পারেন বলে জানিয়েছেন বিসিবির প্রধান নির্বাহী। তিনি বলেন, ‘টেস্ট চ্যাম্পিয়নশিপের পরে শ্রীলঙ্কার বিপক্ষে আমাদের তিন ওয়ানডের হোম সিরিজ হওয়ার কথা। শ্রীলঙ্কা মে মাসের ২০ তারিখের দিকে বাংলাদেশে আসবে।’

বাংলাদেশের শ্রীলঙ্কা সফর হওয়ার কথা ছিল গত বছরের জুলাইতে। কিন্তু করোনাভাইরাসের প্রকোপের কারণে সিরিজটি স্থগিত হয়ে যায়। এরপর অক্টোবরে সিরিজটি আয়োজন করার চেষ্টা করে লঙ্কান ক্রিকেট বোর্ড। কিন্তু কোয়ারেন্টিনের সময়সীমা নিয়ে বনিবনা না হওয়ায় আবারও সিরিজটি স্থগিত করা হয়। দুই দুলের কোনো সিরিজ না থাকায় এপ্রিলে সিরিজটি খেলতে যাচ্ছে বাংলাদেশ-শ্রীলঙ্কা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here