১০০ কোটি টাকা অনুমোদিত মূলধন বাড়াবে ইন্টারন্যাশনাল লিজিং

স্টাফ রিপোর্টার : অনুমোদিত মূলধন ২০০ কোটি থেকে বাড়িয়ে ৩০০ কোটি টাকায় উন্নীত করার সিদ্ধান্ত নিয়েছে ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফিন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেডের পরিচালনা পর্ষদ। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন, লভ্যাংশ ও অন্যান্য এজেন্ডা অনুমোদনের জন্য ২৮ জুন বেলা ১১টায় রাজধানীর পুরানা পল্টনে অবস্থিত ফারস হোটেল ও রিসোর্টসে বার্ষিক সাধারণ সভা (এজিএম) আয়োজন করবে প্রতিষ্ঠানটি। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৩ মে।

এদিকে ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৭ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে ১২ শতাংশ স্টক লভ্যাংশ সুপারিশ করেছে ইন্টারন্যাশনাল লিজিংয়ের পরিচালনা পর্ষদ। গেল বছর কোম্পানিটির ইপিএস হয়েছে ২ টাকা ৬ পয়সা, গত হিসাব বছরে যা ছিল ৬৭ পয়সা। ৩১ ডিসেম্বর ব্যাংকটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ১৪ টাকা ৩৬ পয়সা।

সর্বশেষ এনটিটি (সার্ভিল্যান্স) রেটিং অনুসারে দীর্ঘমেয়াদে ইন্টারন্যাশনাল লিজিংয়ের ঋণমান ‘এ প্লাস’ ও স্বল্পমেয়াদে ‘এসটি-টু’। ২০১৬ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত নিরীক্ষিত আর্থিক প্রতিবেদনের ভিত্তিতে এ প্রত্যয়ন করেছে ন্যাশনাল ক্রেডিট রেটিংস লিমিটেড (এনসিআর)।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here