সোনার বাংলা বির্নিমাণে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে : বিএসইসি চেয়ারম্যান

স্টাফ রিপোর্টার : বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে আমাদের সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। শুধুমাত্র ব্যাক্তিগত উন্নয়ন করে জাতিগত সমৃদ্ধি অর্জন সম্ভব নয় বলে জানান নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম। তিনি এসময় বঙ্গবন্ধুর স্বার্থহীন রাজনীতির উদাহরণ দেন।

সোমবার, ২৪ আগস্ট বাংলাদেশ ইন্সটিটিউট অব ক্যাপিটাল মার্কেটের লাইব্রেরিতে “বঙ্গবন্ধু বুক কর্ণার” এবং ইন্সটিটিউট প্রাঙ্গণে “ডিজিটাল ডিসপ্লে বোর্ডের” উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। বিএসইসি চেয়ারম্যান একই সাথে বাংলাদেশ ইন্সটিটিউট অব ক্যাপিটাল মার্কেটের পরিচালনা পর্ষদেরও চেয়ারম্যান।

অনুষ্ঠানের বিশেষ অতিথি বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের কমিশনার এবং বিআইসিএম এর পরিচালনা পর্ষদের সদস্য ড. শেখ শামসুদ্দিন আহমেদ বলেন ,“বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আর্দশ ও চেতনাকে আমাদের অন্তরে ধারণ করতে হবে।”

সভাপতির বক্তব্যে বাংলাদেশ ইন্সটিটিউট অব ক্যাপিটাল মার্কেটের নির্বাহী প্রেসিডেন্ট অধ্যাপক ড. মাহমুদা আক্তার বলেন, “সততা, নৈতিকতা ও শুদ্ধাচার পালনের উপর গুরুত্বারোপ করতে হবে। আমরা সকলে যদি নিজেদের দায়িত্ব সঠিকভাবে পালন করি তাহলেই দেশ এগিয়ে যাবে। বঙ্গবন্ধুর আত্মত্যাগ সার্থকতা পাবে।“

তিনি আরও উল্লেখ করেন যে, বিআইসিএম এর উদ্ভাবনী ধারণা কাজে লাগিয়ে করোনা মহামারির সময়েও অনলাইনে ইন্সটিটিউটের শিক্ষা ও প্রশিক্ষণ কার্যক্রম চালু রয়েছে।

আনুষ্ঠানে একইসাথে ইন্সটিটিউট প্রাঙ্গনের বাইরে স্থাপিত ডিজিটাল ডিসপ্লে বোর্ডের মাধ্যমে বঙ্গবন্ধুর উপর তথ্যচিত্র প্রচার কার্যক্রমের উদ্বোধন করা হয়। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উদযাপন এবং জাতীয় শোক দিবস ২০২০ উপলক্ষে মাসব্যাপী কর্মসূচি পালনের অংশ হিসেবে এই আয়োজন করা হয়।

এরপর ইন্সটিটিউটের ২০১৯-২০২০ অর্থবছরের শুদ্ধাচার পুরস্কার এবং ইনোভেশন পুরস্কার বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম।

বাংলাদেশ ইন্সটিটিউট অব ক্যাপিটাল মার্কেটের ২০১৯-২০ অর্থবছরের ইনোভেশন পুরস্কার পেয়েছেন সহকারী অধ্যাপক মো: হাবিবুল্লাহ এসিসিএ, ও জনসংযোগ কর্মকর্তা খালেদা জেসমিন এবং শুদ্ধাচার পুরস্কার পেয়েছেন ডেপুটি রেজিস্ট্রার আসিফ ইমরান, ও অফিস সহায়ক মো: রাকিবুল হাসান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here