সিলভা ফার্মাসিটিক্যালসের আইপিও লটারি ৩০শে আগস্ট

স্টাফ রিপোর্টার: প্রাথমিক গণ প্রস্তাবের (আইপিওর) লটারির তারিখ নির্ধারণ করেছে সিলভা ফার্মাসিটিক্যালস লিমিটেড। আগামী ৩০ আগস্ট সকাল সাড়ে ১০টায় রাজধানীর ইঞ্জিনিয়ারিং ইন্সটিটিউট, কাকরাইলে কোম্পানির আইপিও লটারি অনুষ্ঠিত হবে। কোম্পানির ইস্যু ম্যানেজার সূত্রে এ তথ্য জানা গেছে।

সিলভা ফার্মাসিউটিক্যালস লিমিটেডের (আল-আমিন গ্রুপের কোম্পানি) ১০ টাকা অভিহিত মূল্যে ৩ কোটি সাধারণ শেয়ার প্রাথমিক গণ প্রস্তাবের (আইপিও) মাধ্যমে ইস্যু করে ৩০ কোটি টাকা উত্তোলন করবে। কোম্পানিটির আইপিও আবেদন ২৯ জুলাই শুরু হয়ে চলে ৫ আগস্ট পর্যন্ত। কমিশন সূত্রে এই তথ্য জানা গেছে।

কমিশন সূত্রে জানা গেছে, উত্তোলিত টাকা দিয়ে কোম্পানিটি যন্ত্রপাতি ও কলকব্জা ক্রয়, কারখানার ভবন নির্মান, ঋণ পরিশোধ এবং গণ প্রস্তাবের খরচ খাতে ব্যয় করবে। ওষুধ নির্মাতা কোম্পানিটি মূলত উৎপাদন করে থাকে ট্যাবলেট, ক্যাপসুল, লিকুইট এবং ড্রাই সিরাপ।

৩০ জুন ২০১৭ সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির পুনর্মূল্যায়ন ছাড়া শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভি) হয়েছে ১৬ টাকা ৪৮ পয়সা। আর শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা শূন্য ৩ পয়সা।

উল্লেখ, কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে প্রাইম ফাইন্যান্স ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড, ইম্পেরিয়াল ক্যাপিটাল লিমিটেড ও এসবিএল ক্যাপিটাল ম্যানেজমেন্ট।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here