সাধারণ বিনিয়োগকারী ক্যাটাগরিতে রবির লটারি বিজয়ী ৩ লাখ ১০ হাজার

স্টাফ রিপোর্টার : মোবাইল ফোন অপারেটর রবি আজিয়াটা লিমিটেডের প্রাথমিক গণ প্রস্তাবের (আইপিও) লটারিতে সাধারণ বিনিয়োগকারী ক্যাটাগরিতে বিজয়ী হয়েছে ৩ লাখ ১০ হাজার ১৯৪জন বিনিয়োগকারী। কোম্পানির প্রতি ইউনিট শেয়ার পেতে ১০ লাখ ৮১ হাজার ৯২জন সাধারণ বিনিয়োগকারী আবেদন করেন।

ক্ষতিগ্রস্ত বিনিয়োগকারী ক্যাটারিতে আবেদন করেছেন ৯৪ হাজার ৫৭৩জন। এর মধ্যে লটারি বিজয়ী হয়েছেন ৭৭ হাজার ৫৪৮জন।

এছাড়াও প্রবাসী বিনিয়োগকারীদের আবেদন হয়েছে ৯৭ হাজার ৬৯২জন। তাদের মধ্যে ৭৭ হাজার ৫৪৮জন বিনিয়োগকারী বিজয়ী হয়েছেন।

আজ, ১০ ডিসেম্বর সকাল ১১টায় ডিজিটাল প্লাটফর্মে রবির আইপিও লটারির ড্র অনুষ্ঠান শুরু হয়। Robi lottery.com সরাসরি দেখাচ্ছে রবির আইপিওর লটারি।

আইপিওর মাধ্যমে পুঁজিবাজার থেকে ৫২৩ কোটি ৭৯ লাখ ৩৩ হাজার ৩৪০ টাকা সংগ্রহের অনুমোদন পাওয়া রবি গত ১৭ নভেম্বর আইপিওর সাবস্ক্রিপশন শুরু করে, শেষ করে ২৩ নভেম্বর।

কোম্পানির তথ্য অনুযায়ী, ১০ টাকা অভিহিত মূল্যে ৫২ কোটি ৩৭ লাখ ৯৩ হাজার ৩৩৪টি শেয়ার ইস্যুর মাধ্যমে মোট ৫২৩ কোটি ৭৯ লাখ ৩৩ হাজার ৩৪০ টাকা সংগ্রহ করে রবি।

রবির নতুন শেয়ারের মধ্যে ৩৮৭ কোটি ৭৪ লাখ ২৪ হাজার টাকার শেয়ার আইপিওতে ইস্যু করা হবে বিনিয়োগকারীদের জন্য। বাকি ১৩৬ কোটি ৫ লাখ ৯ হাজার ৩৪০ টাকার শেয়ার ইস্যু করা হবে কোম্পানির কর্মচারীদের জন্য।

প্রসপেক্টাস অনুযায়ি, ৪ হাজার ৭১৪ কোটি ১৪ লাখ টাকার পরিশোধিত মূলধনের রবির ২০১৯ সালে টার্নওভার হয়েছে ৭ হাজার ৪৮১ কোটি ১৭ লাখ ৪৮ হাজার টাকা। এই টার্নওভার থেকে সব ব্যয় শেষে নিট মুনাফা হয়েছে ১৬ কোটি ৯০ লাখ ৮৯ হাজার টাকা। যা শেয়ারপ্রতি হিসেবে মাত্র ৪ পয়সা।

কোম্পানিটির ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করছে আইডিএলসি ইনভেস্টমেন্টস লিমিটেড।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here