সহযোগী কোম্পানি গঠনের সিদ্ধান্ত আল আরাফা ইসলামী ব্যাংকের

স্টাফ রিপোর্টার : আল আরাফা ইসলামী ব্যাংক লিমিটেড মোবাইল ব্যাংকিংয়ের জন্য একটি সহযোগী কোম্পানি (Subsidiary Company) গঠন করার সিদ্ধান্ত নিয়েছে। গ্রিন মোর লিমিটেড নামের একটি প্রতিষ্ঠানের সঙ্গে যৌথ মালিকানায় ওই সাবসিডিয়ারি গঠন করা হবে।

রবিবার, ২৬ জানুয়ারি অনুষ্ঠিত ব্যাংকের পরিচালনা পর্ষদের সভায় ওই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ব্যাংক সূত্রে এই তথ্য জানা গেছে।

বন্ড ইস্যুর সিদ্ধান্ত

একই সভায় পর্ষদ একটি মুদারাবা বন্ড ইস্যুর সিদ্ধান্ত নিয়েছে। বন্ডটির নাম হবে এআইবিএল থার্ড সাব-অর্ডিনেট বন্ড। বন্ডটির মেয়াদ হবে ৭ বছর। এই বন্ড ইস্যুর মাধ্যমে ব্যাংকটি ৫’শ কোটি টাকার মূলধন সংগ্রহ করবে। প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে এই বন্ডের ইউনিট বরাদ্দ করা হবে। এটি হবে একটি নন-লিস্টেড রিডিমেবল বন্ড। অর্থাৎ এই বন্ডটি পুঁজিবাজারে তালিকাভুক্ত হবে না। আর নির্দিষ্ট মেয়াদ শেষে এর অবসায়ন ঘটবে। তবে এই বন্ডের মুনাফার হার কত হবে তা জানা যায়নি।

দুটি সিদ্ধান্তই সংশ্লিষ্ট নিয়ন্ত্রক সংস্থার অনুমোদনক্রমে বাস্তবায়িত হবে।

উল্লেখ, রবিবার আল আরাফা ইসলামী ব্যাংক তার নতুন লোগো উন্মোচন করেছে। ব্যাংকটি প্রতিষ্ঠার ২৫ বছর পূর্তি  এবং সেবার মান উন্নয়নের লক্ষ্যে এই লোগো পরিবর্তনের মাধ্যমে নতুন যাত্রা শুরু হয়েছে বলে জানিয়েছেন ব্যাংক কর্তৃপক্ষ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here