সম্পদ ব্যবস্থাপকের লাইসেন্স পেল সন্ধানী অ্যাসেট ম্যানেজমেন্ট

শেয়ারবাজারে তালিকাভুক্ত সন্ধানী লাইফ ইন্স্যুরেন্সের সাবসিডিয়ারি প্রতিষ্ঠান সন্ধানী অ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটেডকে সম্পদ ব্যবস্থাপকের লাইসেন্স প্রদান করা হয়েছে। নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) প্রতিষ্ঠানটিকে এই লাইসেন্স প্রদান করে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

সন্ধানী গ্রুপের শেয়ারবাজার সংশ্লিষ্ট আরো দুটি প্রতিষ্ঠান হলো সন্ধানী লাইফ ফাইন্যান্স লিমিটেড (মার্চেন্ট ব্যাংক) এবং মোনা সিকিউরিটিজ লিমিটেড (ব্রোকারেজ হাউজ)। সন্ধানী গ্রুপের নতুন সদস্য সন্ধানী অ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটেডের লাইসেন্স প্রাপ্তির মাধ্যমে সন্ধানী গ্রুপ শেয়ারবাজারে তাদের ব্যবসায়িক প্রবৃদ্ধি আরো সম্প্রসারিত করার সুযোগ পেলো।

মীর আরিফুল ইসলাম সন্ধানী অ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে যোগদান করেছেন । সন্ধানী অ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটেডে যোগদান এর পূর্বে তিনি প্রাইম ফাইন্যান্স অ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটেডের হেড অফ রিসার্চ এন্ড ফান্ড ম্যানেজার হিসেবে কর্মরত ছিলেন। তিনি তের বছরের অধিক সময় ধরে শেয়ারবাজার সংশ্লিষ্ট বিভিন্ন প্রতিষ্ঠানে কাজ করছেন। তাঁর ব্রোকারেজ অপারেশন, পোর্টফোলিও ম্যানেজমেন্ট, রিসার্চ আন্ড এনালাইসিস এবং এসেট ম্যানেজমেন্ট কোম্পানিতে কাজ করার প্রত্যক্ষ অভিজ্ঞতা রয়েছে।

পেশাগত দক্ষতা বৃদ্ধিতে তিনি দেশ বিদেশে বহু প্রশিক্ষণ ও কর্মশালায় অংশগ্রহণ করেন। শিক্ষাজীবনে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ফিন্যান্স বিভাগে স্নাতক ও একাউন্টিং এন্ড ইনফেরমেশন সিস্টেম বিভাগে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। তিনি ইনস্টিটিউট অফ চার্টার্ড সেক্রেটারিজ অফ বাংলাদেশ এর একজন অ্যাসোসিয়েট মেম্বার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here