সপ্তাহে তিনদিন বন্ধ থাকবে বীমা অফিস, সময় বেড়েছে ৩০ মিনিট

করোনা ভাইরাস সংক্রমন রোধে চলমান লকডাউনে বীমা খাতেও সপ্তাহে ৩ দিন অফিস বন্ধ রাখার ঘোষণা দিয়েছে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)। একইসঙ্গে অফিস খোলা রাখার সময়সীমা ৩০ মিনিট বাড়ানো হয়েছে।

বৃহস্পতিবার, ৮ জুলাই এ সংক্রান্ত নির্দেশনা জারি করেছে বীমা খাতের নিয়ন্ত্রক সংস্থা আইডিআরএ।

নতুন এই নির্দেশনা অনুসারে, আগামী ১৪ জুলাই পর্যন্ত অর্থাৎ লকডাউন চলাকালে শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটিসহ রবিবারও বন্ধ থাকবে বীমা কোম্পানিগুলোর অফিস। প্রধান কার্যালয় ও জরুরি গুরুত্বপূর্ণ শাখা অফিস সামাজিক দূরত্ব বজায় রেখে এবং কঠোরভাবে স্বাস্থ্য বিধি মেন সীমিত সংখ্যক জনবল নিয়ে সকাল ১০টা থেকে বেলা আড়াইটা পর্যন্ত খোলা রাখা যাবে।

এর আগে ৪ জুলাই স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে কর্তৃপক্ষ কার্যালয়সহ সকল বীমা কোম্পানির প্রধান কার্যালয় এবং কতিপয় গুরুত্বপূর্ণ শাখা অফিস খোলার অনুমোদন দেয় বীমা খাতের নিয়ন্ত্রক সংস্থা আইডিআরএ। ওই নির্দেশনায় বীমা অফিস খোলা রাখার সময় উল্লেখ করা হলেও ছুটির দিনের বিষয়ে কোন তথ্য দেয়া হয়নি।

পরবর্তীতে সরকারের বিধিনিষেধ অনুসারে সীমিত পরিসরে বীমা কোম্পানির অফিস চালুর মেয়াদ ১৪ জুলাই পর্যন্ত বৃদ্ধি করে গত ৬ জুলাই নতুন নির্দেশনা জারি করে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ। তবে ওই নির্দেশনাতেও রবিবারের বন্ধের বিষয়ে কোন তথ্য দেয়া হয়নি। এ নিয়ে দ্বিধায় পড়েন বীমা খাতের কর্মকর্তা ও কর্মীরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here