জেএমআই সিরিঞ্জে অর্থ পরিচালক পদে জাপানের হিরোশি সাইতোর যোগদান

পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রতিষ্ঠান জেএমআই সিরিঞ্জেস অ্যান্ড মেডিকেল ডিভাইসেস লিমিটেড (জেএসএমডিএল)-এর পরিচালক হিসেবে যোগ দিয়েছেন আর্থিক ব্যবস্থাপনায় দক্ষ ও অভিজ্ঞ জাপানি কর্মকর্তা হিরোশি সাইতো।

রবিবার, ২২ আগস্ট সকালে রাজধানীর পরীবাগে জেএমআই গ্রুপের প্রধান কার্যালয়ে হিরোশি সাইতোকে ফুল দিয়ে স্বাগত জানান জেএমআই গ্রুপের প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক মো. আবদুর রাজ্জাক।

এসময় জেএমআই গ্রুপের চেয়ারম্যান জাবেদ ইকবাল পাঠান, নিপ্রো জেএমআই কোম্পানি লিমিটেডের উপ-ব্যবস্থাপনা পরিচালক হিসাও শিগেতোমি, নিপ্রো জেএমআই মার্কেটিং লিমিটেডের নির্বাহী পরিচালক কুনিও তাকামিদো, জেএমআই গ্রুপের নির্বাহী পরিচালক তানভীর হোসাইন, এবং নিপ্রো জেএমআই কোম্পানি লিমিটেডের সহকারী ব্যবস্থাপক নাওকি সুগাওয়ারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে জেএমআই গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মো. আবদুর রাজ্জাক বলেন, আমরা যেহেতু উৎপাদনশীল ব্যবসয়ায় জড়িত, এক্ষেত্রে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় খরচ বাঁচিয়ে মানসম্মত পণ্য তৈরি। হিরোশি সাইতো জেএমআই সিরিঞ্জের হিসাব বিভাগের প্রধান হিসেবে বিভিন্ন পর্যায়ে কীভাবে খরচ সাশ্রয় করা যায়, সেই বিষয়টি দেখবেন। আমি খুবই খুশি, বাংলাদেশ অনেক এগিয়ে যাচ্ছে। আজকে জাপানিরা আমাদের প্রতিষ্ঠানে যোগ দিচ্ছে। এর ফলে আমাদের দেশীয় কর্মকর্তারা তাদের সঙ্গে অভিজ্ঞতা বিনিময়ের সুযোগ পাবে।

মো. আবদুর রাজ্জাক আরও বলেন, সর্বশেষ নিউইয়র্ক মার্কেট রিপোর্টে সিরিঞ্জের বৈশ্বিক বাজারে নেতৃস্থানীয় প্রতিষ্ঠানের তালিকায় উঠে এসেছে জেএমআই সিরিঞ্জেস অ্যান্ড মেডিকেল ডিভাইসেস লিমিটেড। আমি আশা করি সামনের দিনে হিরোশি সাইতোকে সাথে নিয়ে জেএমআই সিরিঞ্জ বিশ্ববাজারে আরও বড় অবস্থানে যাবে। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি, বাংলাদেশ এবং জাপানের এই যৌথ প্রচেষ্টা বাংলাদেশকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্নের উন্নত বাংলাদেশ গড়তে সহায়তা রাখবে।

এসময় জেএমআইয়ের সাথে যুক্ত হতে পেরে আনন্দিত বলে জানান হিরোশি সাইতো। কাজের মাধ্যমে সবার প্রত্যাশা পূরণের কথাও জানান তিনি।

হিরোশি সাইতো ১৯৯৭ সালে তাঁর কর্মজীবন শুরু করেন। বিভিন্ন বহুজাতিক প্রতিষ্ঠানে ২৪ বছরের কর্ম অভিজ্ঞতা রয়েছে তাঁর। বিশেষ করে নতুন ব্যবসা প্রতিষ্ঠানে আর্থিক কাঠামো তৈরি, ব্যবসায়িক সম্পর্ক স্থাপন, প্রকল্প সমন্বয়, ই-কমার্স গ্রহণ এবং কর্পোরেট পরিকল্পনা ও সংস্কৃতি প্রতিষ্ঠায় দক্ষতা রয়েছে হিরোশি সাইতোর। রবিবার জেএসএমডিএলে যোগ দেওয়ার আগে সবশেষ জাপানের বহুজাতিক প্রতিষ্ঠান নিপ্রো কর্পোরেশনে চলতি বছরের মে মাস থেকে কর্পোরেট পরিকল্পনা বিভাগের আর্থিক নিয়ন্ত্রণ শাখায় কাজ করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here