শেয়ার দর বাড়ার কারণ জানেনা চার কোম্পানি

স্টাফ রিপোর্টার:  ঢাকা স্টক এক্সচেঞ্জেকে (ডিএসই) কোনো কারণ ছাড়াই তাদের শেয়ার দর অস্বাভাবিক বাড়ছে জানিয়েছে বলে জানিয়েছে সায়হাম টেক্সটাইল, ইস্টার্ন ইন্স্যুরেন্স, বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্স এবং বিডি ওয়েল্ডিং লিমিটেড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, সায়হাম টেক্সটাইলের শেয়ার দর গত ১০ জানুয়ারি ছিল ৪৯.৪০০ টাকায়। আর ১৬ জানুয়ারি কোম্পানিটির শেয়ার দর দাঁড়ায় ৬০.১০ টাকায়। অর্থাৎ ৪ কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দর ১০.৭০ টাকা বা ২২ শতাংশ বেড়েছে।

ইস্টার্ন ইন্স্যুরেন্সের শেয়ার দর গত ০৬ জানুয়ারি ছিল ২৮.৭০ টাকায়। আর ১৬ জানুয়ারি কোম্পানিটির শেয়ার দর দাঁড়ায় ৩৭.৭০ টাকায়। অর্থাৎ ৮ কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দর ৯ টাকা বা ৩১ শতাংশ বেড়েছে।

বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্সের শেয়ার দর গত ৭ জানুয়ারি ছিল ১৭.১০ টাকায়। আর ১৬ জানুয়ারি কোম্পানিটির শেয়ার দর দাঁড়ায় ২২.৯০ টাকায়। অর্থাৎ ৭ কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দর ৫.৮০ টাকা বা ৩৪ শতাংশ বেড়েছে ।

বিডি ওয়েল্ডিংয়ের শেয়ার দর গত ১৪ জানুয়ারি ছিল ১৭.৬০ টাকায়। আর ১৬ জানুয়ারি কোম্পানিটির শেয়ার দর দাঁড়ায় ২০.৬০ টাকায়। অর্থাৎ ২ কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দর ৩ টাকা বা ১৭ শতাংশ বেড়েছে।

কোম্পানি ৪টির শেয়ার দর এভাবে বাড়াকে অস্বাভাবিক বলছে ডিএসই। এর কারণ জানাতে কোম্পানি ৪টিকে নোটিশ পাঠানো হয়েছে। কিন্তু নোটিশের জবাবে গত ১৬ জানুয়ারি ডিএসইকে কোম্পানি ৪টির পক্ষ থেকে জানানো হয়েছে, এ জন্য তাদের কাছে কোনো মূল্য সংবেদনশীল তথ্য নেই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here