শেয়ারবাজারে বিনিয়োগ অব্যাহত রেখেছে দুই সিকিউরিটিজ

স্টাফ রিপোর্টার : অবমূল্যায়িত শেয়ারবাজারে বিনিয়োগ অব্যাহত রেখেছে শান্তা সিকিউরিটিজ ও এনবিএল সিকিউরিটিজ। এ হাউজ দুটি মঙ্গলবারও ১৬ জুন বিনিয়োগে শীর্ষ তালিকায় ছিল।

মঙ্গলবার শান্তা সিকিউরিটিজ (ডিলার ও গ্রাহক) থেকে ৪ কোটি ৮৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট কেনা হয়েছে। এর বিপরীতে বিক্রি করা হয়েছে মাত্র ১৯ লাখ টাকার। অর্থাৎ নিট বিনিয়োগ করা হয়েছে ৪ কোটি ৬৯ লাখ টাকার। যা মঙ্গলবার যেকোন হাউজের মধ্যে বেশি বিনিয়োগ।

শেয়ারবাজারে তালিকাভুক্ত এমন কিছু খাত আছে, যেখানে করোনাভাইরাসের প্রভাব পড়েনি। বরং ব্যবসায় আরও উন্নতি হয়েছে। বিশেষ করে ওষুধ খাত রয়েছে এ তালিকায়। তারপরেও বিনিয়োগকারীরা কোন কিছু চিন্তাভাবনা না করেই আতঙ্কিত হয়ে অন্যসব খাতের ন্যায় ওষুধ খাতের শেয়ারেও বিক্রির চাপ অব্যাহত রেখেছে। আর এই সুযোগে বিনিয়োগ করছে কেউ কেউ।

শান্তা সিকিউরিটিজের মতো বিনিয়োগ অব্যাহত রেখেছে এনবিএল সিকিউরিটিজ। মঙ্গলবার এনবিএল সিকিউরিটিজ থেকে ৩ কোটি ১ লাখ টাকার শেয়ার কেনা হয়েছে। এর বিপরীতে বিক্রি করা হয়েছে ৩ লাখ টাকার। অর্থাৎ নিট বিনিয়োগ করা হয়েছে ২ কোটি ৯৮ লাখ টাকা। যা ব্রোকারেজ হাউজগুলোর মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ বিনিয়োগ।

এর আগের দিন (১৫ জুন) এনবিএল সিকিউরিটিজ থেকে নিট বিনিয়োগ করা হয়েছিল ২ কোটি ৬৬ লাখ টাকা। আর শান্তা সিকিউরিটিজ থেকে নিট বিনিয়োগ করা হয়েছিল ১ কোটি ৪৫ লাখ টাকা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here