শেষ হলো বার্জার আল্পনায় বৈশাখ ১৪২৬

স্টাফ রিপোর্টার : বাঙালির প্রাণের উৎসব পহেলা বৈশাখের আয়োজনে বাঙালি সংস্কৃতির প্রাচীন অনুষঙ্গ আলপনা চিত্রের ঐতিহ্যকে বৃহৎ পরিসরে তুলে ধরতে সপ্তমবারের মতো দেশের বৃহত্তম আল্পনা উৎসব ‘বার্জার আল্পনায় বৈশাখ ১৪২৬’ আয়োজন করে এশিয়াটিক এক্সপেরিএন্সিয়াল মার্কেটিং লিমিটেড (ইএক্সপি)।

বিগত বছরের মতো এবারেও ঢাকাসহ চট্টগ্রাম (ডিসি হিল), বগুড়া (নবাব বাড়ি রোড), সিলেট (কিন ব্রিজ) ও খুলনা (শিব বাড়ি মোড়) জেলায় এই উৎসব অনুষ্ঠিত হয়েছে। বরাবরের মতো এ বছরও ঢাকায় মানিক মিয়া অ্যাভিনিউয়ে পুরো রাস্তা জুড়ে আঁকা হয়েছে দেশের বৃহত্তম আল্পনা। প্রখ্যাত শিল্পী মোহাম্মদ মনিরুজ্জামান ও শেখ মনিরুজ্জামান লিটন আল্পনা আঁকার কার্যক্রম পরিচালনা করেন।

আয়োজনে দেশের বৃহত্তম আল্পনা ছিল ঢাকায় প্রায় ৩ লাখ বর্গফুট। এছাড়াও অন্যান্য শহরগুলোতেও প্রতিটি আল্পনা আঁকা হয়েছে ৪০ হাজার থেকে ৬০ হাজার বর্গফুট জায়গা জুড়ে। এই আল্পনা আঁকার জন্য ঢাকায় ৪০০ জন এবং ঢাকার বাইরে আরো ৪০০ জন শিল্পী কাজ করেন।

আয়োজনটি ১৩ এপ্রিল রাত ১১ টায় শুরু হয়ে চলেছে ১৪ এপ্রিল ভোর পর্যন্ত। ‘আল্পনায় বৈশাখ’ অনুষ্ঠানের উদ্বোধন করেন জাতীয় সংসদের মাননীয় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম, সংসদ সদস্য জনাব আসাদুজ্জামান নূর, শিল্পী মোহাম্মদ মনিরুজ্জামান, বার্জার পেইন্টস বাংলাদেশ লি. এর ম্যানেজিং ডিরেক্টর রূপালী চৌধুরী, এশিয়াটিক থ্রিসিক্সটি এর ভাইস চেয়ারপারসন সারা যাকের, বার্জার পেইন্টস বাংলাদেশ লি. এর সিনিয়র জেনারেল ম্যানেজার মহসিন হাবিব চৌধুরী।

এছাড়াও উপস্থিত ছিলেন, বার্জার পেইন্টস বাংলাদেশ লি. এর মার্কেটিং জেনারেল ম্যানেজার এ কে এম সাদেক নেওয়াজ এবং এশিয়াটিক এক্সপেরিএন্সিয়াল মার্কেটিং লি. এর ম্যানেজিং ডিরেক্টর ইরেশ যাকের।

এশিয়াটিক এক্সপেরিএন্সিয়াল মার্কেটিং লিমিটেড (ইএক্সপি) আয়োজিত এ আয়োজনের মূল পৃষ্ঠপোষকতা করেছে বার্জার পেইন্টস বাংলাদেশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here