শুরু হলো “আইডিএলসি-শপআপ অনলাইন পূর্ণতা ঋণ মেলা”

স্টাফ রিপোর্টার : দেশের সর্ববৃহৎ আর্থিক প্রতিষ্ঠান আইডিএলসি ফাইন্যান্স লিমিটেড সহজ শর্তে ই-কমার্স এবং এফ-কমার্স খাতে ঋণ সহায়তা প্রদানের লক্ষ্যে অনলাইন বিজনেছ প্ল্যাটফর্ম “শপআপ” এর সাথে মাসব্যাপী একটি অনলাইন পূর্ণতা ঋণ মেলার আয়োজন করেছে, যেখানে উদ্যোক্তারা অনলাইন এ আবেদনের মাধ্যমে তাদের ব্যবসায়ের ধরণ ও আকার অনুযায়ী বিভিন্ন মেয়াদী ঋণ গ্রহণ করতে পারবেন।

অনলাইন মেলাটি উদ্বোধন করেন আইডিএলসি ফাইন্যান্স লিমিটেড এর এমডি এবং সিইও আরিফ খান ও শপআপ এর সিইও আফীফ জামান। অনুষ্ঠানে অনলাইন এ আরো উপস্থিত ছিলেন আইডিএলসি ফাইন্যান্স লিমিটেড এবং শপআপ এর উৰ্ধতন কর্মকর্তাগণ ।

এ প্রসঙ্গে আইডিএলসি ফাইন্যান্স লিমিটেড এর এম ডি এবং সিইও আরিফ খান বলেন: “আইডিএলসি সবসময় নারী উদ্যোক্তাদের এবং তাদের উদ্ভাবনী উদ্যোগকে সমর্থন করে আসছে। আমি বিশ্বাস করি শপআপের সাথে আমাদের এই অংশীদারিত্ব মহিলা উদ্যোক্তাদের ব্যবসায়ের দ্রুত এবং সহজতর ভাবে অর্থ সরবরাহে সক্ষম হবে। আমরা এই অংশীদারিত্বের মাধ্যমে অর্থায়ন করে অনেক উদ্যোক্তাকে তাদের লক্ষ্য বাস্তবায়নে সক্ষম হবো বলে আশা প্রকাশ করছি।”

শপআপ এর সিইও আফীফ জামান বলেন “আমরা বিশ্বাস করি এই দশকটিতে, ইন্টারনেট এবং প্রযুক্তিগুলি আরও বৃহৎ পরিসরে ব্যবহার করা হবে, বিশেষত এসএমই ব্যবসার ক্ষেত্রে। আমরা দেখেছি নারী উদ্যোক্তারা এই আধুনিক প্রযুক্তিগুলি ব্যবহার করে এফ-কমার্স শিল্পের পথ সুগম করছেন। কোভিড-পরবর্তী বিশ্বে এসএমইগুলির জন্য এই প্রযুক্তির উপর নির্ভরশীলতা আরও বৃদ্ধি পেয়েছে । শপআপ এবং আইডিএলসি-র মধ্যে এই অংশীদারিত্বে, ডিজিটালাইজেশন এর মাধ্যমে এসএমইদের পাশে দাঁড়িয়ে আগামী বছরগুলোর সাফল্য নিশ্চিত করতে পারবো,আশা করছি।“

চুক্তির আওতায় “শপআপ”-এর সাথে তালিকাভুক্ত নারী উদ্যোক্তারা আইডিএলসি ফাইন্যান্স লিমিটেড থেকে সহজ শর্তে ৩ থেকে ১২ মাস মেয়াদি, সর্বনিম্ন ৫০,০০০ টাকা থেকে শুরু করে সর্বোচ্চ ৫০০,০০০ টাকা পর্যন্ত ঋণ সহায়তা নিতে পারবেন। নতুন উদ্যক্তাদের জন্য বাংলাদেশ ব্যাংকের পুনঃঅর্থায়ন স্কীমের আওতায় সর্বনিম্ন ৭% সুদে ঋণ গ্রহণের সুযোগও এই মেলায় থাকবে বলে নিশ্চিত করা হয়েছে।

১৬ আগস্ট ২০২০ থেকে শুরু হওয়া মাসব্যাপী এই অনলাইন মেলার মূল উদ্দেশ্য হলো স্বল্প পরিসরের এই ক্ষুদ্র বাবসাগুলোকে সহজ শর্তে ঋণ প্রদান করে তাদের বিকাশে সহায়তা করা। উক্ত অনলাইন মেলার মাধ্যমে আইডিএলসি ফাইন্যান্স বিপুল সংখ্যক প্রতিভাবান উদ্যোক্তাকে তাদের ব্যবসা সম্প্রসারনে সহায়তা করতে পারবে বলে আশা করা হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here