লেনদেনের শীর্ষে আবারও জ্বালানি খাত

স্টাফ রিপোর্টার: ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসইতে) বৃহস্পতিবার (০৭ ফেব্রুয়ারী,১৯) সবচেয়ে বেশি লেনদেন হয়েছে ফুয়েল এ্যান্ড পাওয়ার খাতে। বাজারে মোট লেনদেনে ১৮.১৭% অবদান নিয়ে খাতটি আজ ডিএসইতে শীর্ষে অবস্থান করেছে। ডিএসইতে গতকাল খাতটির অবদান ছিল ১৭.৫৭%। গত দিনের তুলনায় খাতটির অবদান ০.৬% বেশি ।

ফুয়েল এ্যান্ড পাওয়ার খাতে টাকায় সবচেয়ে বেশি লেনদেন হয়েছে ইউনাইটেড পাওয়ার জেনারেশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের শেয়ার। কোম্পানিটির আজ প্রায় ১ কোটি ৮৬ লাখ ৩ হাজার ৩০৩ টি শেয়ার লেনদেন হয়েছে ।

এদিকে আজ ফুয়েল এ্যান্ড পাওয়ার খাতের ১৯টি কোম্পানির মধ্যে দাম বেড়েছে ১০টির, কমেছে ৮টির এবং অপরিবর্তিত রয়েছে ১টির

লেনদেনে অবদানের ভিত্তিতে দেখলে আজকে দ্বিতীয় ও তৃতীয় অবস্থানে ছিল যথাক্রমে ইনস্যুরেন্স এবং ফার্মাসিউটিক্যালস ও কেমিক্যালস।

 

ইন্সুরেন্স খাত: লেনদেনের ভিত্তিতে এই খাতের অবদান ছিল আজ ১৪.১৯% যা গত দিনের চেয়ে ০.৭৭% কম। এই খাতে আজ সবচেয়ে বেশি টাকার লেনদেন হয়েছে সোনার বাংলা ইন্সুবেন্সের শেয়ার। কোম্পানিটির আজ ২ কোটি ৯০ লক্ষ ৯ হাজার  ৬৭৫ টি শেয়ার লেনদেন হয়েছে ।

ইন্সুরেন্স খাতের ৪৭টি কোম্পানির মধ্যে দাম বেড়েছে ১৩টির, কমেছে ৩৪টির।

ফার্মাসিউটিক্যালস ও কেমিক্যালস খাত: মোট লেনদেনে এই খাতের অবদান ছিল আজ ১০.৫৫% যা গত দিনের চেয়ে ১.৮৭% বেশি। এই খাতে আজ সবচেয়ে বেশি টাকার লেনদেন হয়েছে স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেডের শেয়ার। কোম্পানিটির আজ ৩৭ লাখ ৭১৯ টি শেয়ার লেনদেন হয়েছে।

ফার্মাসিউটিক্যালস ও কেমিক্যালস খাতের ৩১টি কোম্পানির মধ্যে দাম বেড়েছে ২০টির, কমেছে ৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৪টির।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here