‘লিওনেল মেসি উদাহরণ তৈরি করে’

বিশ্ব ফুটবলে লিওনেল মেসি অন্যতম এক উদাহরণের নাম। প্রতিটা তরুণ ফুটবলারই আর্জেন্টাইন তারকাকে অনুসরণ করতে চায়। এমনটা মনে করেন পিএসজি কোচ গালতিয়ের। ফুটবল পায়ে মুগ্ধতা ছড়ানো লিওনেল মেসির সঙ্গে কাজ করতে পেরে দারুণ উচ্ছ্বসিত পিএসজি কোচ ক্রিস্তফ গালতিয়ের। তাঁর মতে, মেসি উদাহরণ তৈরি করে।

 

পিএসজিতে প্রথম মৌসুম ভাল কাটেনি লিওনেল মেসির। ভাল কাটেনি পিএসজিরও। যে লক্ষ্যে মেসিকে দলে ভিড়িয়েছিল সেই লক্ষ্য পূরণ হয়নি প্যারিসের দলটির। সাফল্য ধরা না দেওয়ায় পচেত্তিনোকে সরিয়ে এ মৌসুমে ক্রিস্তফ গালতিয়েরকে প্রধান কোচের চেয়ারে বসিয়েছে পিএসজি।

মেসিকে নিয়ে প্রশংসা করে পিএসজি কোচ বলেছেন,’সবসময় হাসি থাকে তার মুখে। তাছাড়া অন্য খেলোয়াড়দের জন্য সে (মেসি) সব সময় অনুপ্রেরণা। তাকে মাঠে দেখা প্রতিটি মুহূর্ত, তাকে ‘হ্যালো’ বলাটা উপভোগ করি আমি। কারণ সে উদাহরণ তৈরি করে। অন্য সবার জন্য দারুণ উদাহরণ মেসি। ’

গালতিয়ের আরও বলেছেন,’সে ক্লাব পর্যায়ে সবকিছু জিতেছে, শুধু বিশ্বকাপটা এখনও জয় করতে পারেনি। ব্যক্তিগত পুরস্কারও জিতেছে অনেক। তারপরও সে সন্তুষ্ট নয়। কারণ সে আরও অনেক দূর যেতে চায়। আমি মনে করি লিও (মেসি) যখন হাসে,দল হাসে। ‘

পিএসজির জার্সিতে প্রথম মৌসুমে ৩৪ ম্যাচ খেলে করেছেন ১১ গোল, করিয়েছেন আরও ১৪টি। অবশ্য এ মৌসুমের শুরুটা দুর্দান্ত হয়েছে মেসির। দুই ম্যাচ খেলে করেছেন তিনটি গোল। শুরুর এ পারফরম্যান্স যদি ধরে রাখতে পারেন তবে মেসিকে সেরা ছন্দেই দেখা যেতে পারে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here