রিং শাইন টেক্সটাইলের নতুন কোম্পানি সচিব এখনও শুরু করতে পারেননি কাজ

মোহাম্মদ তারেকুজ্জামান : শেয়ারবাজারের তালিকাভুক্ত হওয়ার এক বছরের মধ্যে রিং সাইন টেক্সটাইলস লিমিটেডের উৎপাদন কার্যক্রম বন্ধ হয়ে যাওয়ায় উৎকণ্ঠা বাড়ে বিনিয়োগকারীদের মধ্যে। বিনিয়োগকারীদের মাঝে হতাশাও বিরাজ করতে থাকে। বিনিয়োগকারীদের কথা মাথায় রেখে দ্রুত কোম্পানিটির বিরুদ্ধে পদক্ষেপ নেয় বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। কোম্পানিটির বিরুদ্ধে পদক্ষেপ হিসেবে কমিশন পূর্বের পরিচালনা পর্ষদকে অব্যাহতি দেয়। পাশাপাশি অব্যাহতি দেয়া হয় কোম্পানির চিফ ফিন্যান্সিয়াল অফিসার (সিএফও) কোম্পানি সচিবকে। সংশ্লিষ্ট সূত্রে এসব তথ্য জানা গেছে।

এদিকে কোম্পানি সূত্রে জানা গেছে, কোম্পানিটির উৎপাদন চালুসহ বিনিয়োগকারীদের স্বার্থ রক্ষায় পর্ষদ পূণ:গঠন করা হয়েছে। পাশাপাশি নতুন সিএফও ও কোম্পানি সচিব নিয়োগ দেয়া হয়েছে। তবে পূণ:গঠিত পরিচালনা পর্ষদ ও সিএফও কাজ শুরু করলেও কোম্পানি সচিব এখনও কাজ শুরু করতে পারেনি। তবে খুব শিগগিরই কোম্পানি সচিব কাজ শুরু করবেন বলে জানা গেছে।

গত ২৬ জানুয়ারি কোম্পানিটির এই পর্ষদ পূণ:গঠন করে বিএসইসি। এই কোম্পানিটিতে বিএসইসি যে ৭ জন স্বতন্ত্র পরিচালক নিয়োগ দিয়েছে তারা হলেন- পুলিশের অতিরিক্ত আইজিপি মেজবাহ উদ্দিন (পিআরএল), ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব ল্যাদার ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ মিজানুর রহমান, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্সের অধ্যাপক ড. মোহাম্মদ সগির হোসাইন খন্দকার, ঢাকা বিশ্ববিদ্যালয়ের একাউন্টিং অ্যান্ড সিস্টেমস বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ মনিরুজ্জামান।

এছাড়াও পূণ:গঠিত পরিচালনা পর্ষদে রয়েছেন জনতা ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক ড. মো. ফোরোজ আলী, পাওয়ার গ্রীডের স্বতন্ত্র পরিচালক ইসতাক আহমেদ শিমুল এবং অ্যাভিয়েশন ম্যানেজমেন্ট সার্ভিসেসের সাবেক মহা ব্যবস্থাপক আব্দুর রাজ্জাক।

এই ৭ জন স্বতন্ত্র পরিচালকের মধ্যে কোম্পানিটির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন মেজবাহ উদ্দিন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here