রাশিয়ান ভ্যাকসিন উৎপাদন করতে চায় ওরিয়ন ফার্মা

স্টাফ রিপোর্টার : শেয়ারবাজারে তালিকাভুক্ত ওরিয়ন ফার্মা কর্তৃপক্ষ তাদের নিজস্ব উৎপাদন প্লান্টে রাশিয়ান করোনা ভ্যাকসিন উৎপাদন করতে চায়। এলক্ষ্যে এরইমধ্যে রাশিয়া ও বাংলাদেশ সরকারের দায়িত্বরত বিভাগের সঙ্গে যোগাযোগ করেছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইর তথ্য অনুযায়ী, ওরিয়ন ফার্মা কর্তৃপক্ষ করোনা ভ্যাকসিন উৎপাদন করতে রাশিয়ান ডিরেক্ট ইনভেস্টমেন্ট ফান্ড কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে তাদের প্রযুক্তি দিতে বলেছে। এছাড়া তারা বিষয়টি গত ২ মে ওষুধ প্রশাসন অধিদপ্তর ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের হেলথ সার্ভিস বিভাগকে অবহিত করেছে।

এটাকে রেগুলার ব্যবসার অংশ হিসেবে প্রাথমিক প্রস্তাব বলে উল্লেখ করেছে ওরিয়ন ফার্মা কর্তৃপক্ষ। তবে চূড়ান্ত ফলাফল নির্ভর করছে রাশিয়ান ডিরেক্ট ইনভেস্টমেন্ট ফান্ড কর্তৃপক্ষের সিদ্ধান্ত ও বাংলাদেশ সরকারের অনুমোদনের উপরে।

উল্লেখ্য, ২০১৩ সালে শেয়ারবাজারে তালিকাভুক্ত ওরিয়ন ফার্মার পরিশোধিত মূলধনের পরিমাণ ২৩৪ কোটি টাকা। এরমধ্যে শেয়ারবাজারের বিভিন্ন শ্রেণীর (উদ্যোক্তা/পরিচালক ব্যতিত) বিনিয়োগকারীদের মালিকানা ৬৮.০২ শতাংশ। কোম্পানিটির শেয়ার দর রয়েছে ৪৬.৮০ টাকা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here