রবির সিইও মাহতাব উদ্দিন আহমেদের পদত্যাগ

পুঁজিবাজারে তালিকাভুক্ত মোবাইল ফোন অপারেটর রবি আজিয়াটার প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ও ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মাহতাব উদ্দিন আহমেদ পদত্যাগ করেছেন।

আজ বৃহস্পতিবার, ০৫ আগস্ট দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে রবি।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, রবির সিইও ও এমডি হিসেবে সফলতার সঙ্গে পাঁচ বছর দায়িত্ব পালন শেষে মাহতাব উদ্দিন আহমেদ তার চুক্তি আর নবায়ন না করার সিদ্ধান্ত নিয়েছেন। আগামী ৩১ অক্টোবর রবির সিইও হিসেবে মাহতাব উদ্দিন আহমেদের মেয়াদ শেষ হবে। তবে তিনি এখনই ছুটিতে যাচ্ছেন, আর তার দায়িত্বে না থাকার সিদ্ধান্ত এখন থেকেই কার্যকর হবে বলে জানিয়েছেন।

দায়িত্ব পালনে পূর্ণ সহযোগিতার জন্য ডাক ও টেলিযোগাযোগ বিভাগ, আইসিটি বিভাগ, বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি), বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি), ঢাকা স্টক এক্সচেঞ্জ, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ, রবি’র সহকর্মী ও ব্যবস্থাপনা পর্ষদ, ব্যবসায়ী সম্প্রদায়, গণমাধ্যম এবং সর্বোপরি গ্রাহকদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জানিয়েছেন মাহতাব উদ্দিন আহমেদ।

প্রসঙ্গত, মাহতাব উদ্দিন আহমেদ দেশের কোনো বহুজাতিক মোবাইল ফোন অপারেটরের প্রথম বাংলাদেশি হিসেবে প্রধান নির্বাহী। রবিতে যোগ দেওয়ার আগে তিনি ১৭ বছর ইউনিলিভারের বিভিন্ন পদে কাজ করেন।

রবি’র পরিচালনা পর্ষদের চেয়ারম্যান থায়াপারান সাঙ্গারাপিল্লাই বলেন, “দেশের শীর্ষ ডিজিটাল কোম্পানি হিসেবে রবিকে প্রতিষ্ঠায় মাহতাবের দৃঢ় ভূমিকার জন্য পরিচালনা পর্ষদের পক্ষ হতে তাঁকে আমি অভিনন্দন জানাই।”

রবির প্রধান আর্থিক কর্মকর্তা (সিএফও), এম রিয়াজ রশিদ কোম্পানির ভারপ্রাপ্ত সিইও হিসেবে এ সময়ে দায়িত্ব পালন করবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here