রবির সিইও’র শেয়ারে লক ইনের মেয়াদ বৃদ্ধি

স্টাফ রিপোর্টার : মোবাইল ফোন অপারেটর রবি আজিয়াটা লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ও ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মাহতাব উদ্দিন আহমেদের শেয়ারে লক-ইনের সময় বাড়ানো হয়েছে। নতুন করে তার শেয়ারের উপর লক-ইনের মেয়াদ এক বছর বাড়ানো হয়েছে। তার কাছে কোম্পানির মোট ২৫ লাখ ৮৭ হাজার শেয়ার রয়েছে।

সোমবার, ১৬ নভেম্বর পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) এই সিদ্ধান্ত গ্রহণ করে চিঠি দেয় কোম্পানিকে।

বিষয়টি একটি অনলাইন নিউজপোর্টালকে নিশ্চিত করেছেন বিএসইসির নির্বাহী পরিচালক (চলতি দায়িত্ব) ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম।

তিনি বলেন, রবির সি্ইও কোম্পানির শেয়ারহোল্ডার একজন। প্রতিষ্ঠানের কর্মকর্তা হিসেবে প্রথমে তার শেয়ারের লক ইন ২ বছর করা হয়েছিলো। কিন্তু আরেজেসি তালিকা অনুসারে তিনি এখন সিইও অর্থাৎ বোর্ডে রয়েছেন। পদাধিকার বলে তিনি এখন পরিচালনা পরিষদে রয়েছেন ফলে কমিশনের ২ সিসি আইন অনুসারে তার শেয়ারের লক ইন ২ বছরের থেকে বাড়িয়ে ৩ বছর করা হয়েছে।

উল্লেখ্য, রবি আজিয়াটা কোম্পানি ১০ টাকা অভিহিত মূল্যে ৫২ কোটি ৩৭ লাখ ৯৩ হাজার ৩৩৪টি শেয়ার ইস্যুর মাধ্যমে ৫২৩ কোটি ৭৯ লাখ ৩৩ হাজার ৩৪০ টাকা সংগ্রহ করবে। এই অর্থ দিয়ে কোম্পানির নেটওয়ার্ক সম্প্রসারণ এবং আইপিও বাবদ খরচ করা হবে।

৫২ কোটি ৩৭ লাখ ৯৩ হাজার ৩৩৪টি সাধারণ শেয়ারের মধ্যে ১৩ কোটি ৬০ লাখ ৫০ হাজার ৯৩৪টি শেয়ার কোম্পানির কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে ইস্যু করা হবে। এর মধ্যে ২৫ লাখ ৮৭ হাজার শেয়ার রয়েছে কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক মাহতাব উদ্দিন আহমেদের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here