যুক্তরাজ্যে সহযোগী প্রতিষ্ঠান করবে রেনেটা

যুক্তরাজ্যে সহযোগী প্রতিষ্ঠান করবে রেনেটা

স্টাফ রিপোর্টার: যুক্তরাজ্যে সহযোগী কোম্পানি স্থাপনের অনুমোদন দিয়েছে রেনাটা লিমিটেডের পরিচালনা পর্ষদ । ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

ফার্মাসিউটিক্যাল এবং পশু স্বাস্থ্য পণ্যের কোম্পানি রেনেটা যুক্তরাজ্য নিয়ন্ত্রক সংস্থা ইউ দেশগুলোতে রেনেটার পণ্য রপ্তানির সকল প্রয়োজনীয়তা পূরণ করেছে। যুক্তরাজ্যের পর এই বছরের শেষের দিকে যুক্তরাষ্ট্রেও ব্যবসা শুরু করার আশা প্রকাশ করেছে রেনেটা।

সূত্র ডিএসই ।

যুক্তরাজ্যের মেডিসিন এন্ড হেলথকেয়ার প্রোডাক্টস এজেন্সি (এমএইচআরএ) ঔষুধ তৈরির জন্য কোম্পানিটির মিরপুর ও রাজেন্দ্রপুরের ফ্যাক্টরি অনুমোদন করেছে। কোম্পানিটি এরই মধ্যে যুক্তরাজ্য থেকে নিবন্ধন পেয়েছে।রেনাটা লিমিটেডের এই অর্জনকে অনুমোদন দিয়েছে বাংলাদেশ সরকার এভ্রিভিয়েশন নিউ ড্রাগ অ্যাপলিকেশন (এএনডিএএস)।

কোম্পানিটি ১৯৭২ সালে ফিজার (বাংলাদেশ) লিমিটেড হিসাবে অপারেশন শুরু করে। ১৯৯২ সালে কোম্পানির নাম পরিবর্তন করে রেনাটা লিমিটেডে করা হয়। কোম্পানিটির পণ্য আফগানিস্তান, বেলিজ, কম্বোডিয়া, ইথিওপিয়া, গিয়ানা, হন্ডুরাস, হংকং, কেনিয়া, মালয়েশিয়ার, মায়ানমার, নেপাল, ফিলিপাইন, শ্রীলঙ্কা, থাইল্যান্ড, যুক্তরাজ্য এবং ভিয়েতনামকে রপ্তানি করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here