মোবাইল টাওয়ার শেয়ারিংয়ের যাত্রা শুরু

স্টাফ রিপোর্টার : দ্রুততার সঙ্গে দেশে নেটওয়ার্ক সম্প্রসারণ ও গুণগত মানের মোবাইল সেবা নিশ্চিত করার উদ্যোগের অংশ হিসেবে মোবাইল টাওয়ার শেয়ারিংয়ের যাত্রা শুরু হয়েছে।

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বৃহস্পতিবার, ২৬ নভেম্বর রাতে সামিট কমিউনিকেশন্স এবং বাংলালিংকের মধ্যে অনুষ্ঠিত টাওয়ার শেয়ারিং এর উদ্বোধন করেন।

এই উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রী বলেন, আজকের এই যাত্রা কোয়ালিটি অব সার্ভিসের ক্ষেত্রেও একটি নতুন দিগন্তের উন্মোচন করবে।

তিনি বলেন, আজকের এই অনুষ্ঠানের মধ্য দিয়ে ২০১৮ সালে ৪টি কোম্পানির স্বাক্ষরিত টাওয়ার শেয়ারিংয়ের চুক্তির মাধ্যমে গৃহীত উদ্যোগের যাত্রা শুরু হলো। এর ফলে বিশাল বিনিয়োগ নির্ভর টেলিকম খাতে মোবাইল অপারেটরদের জন্য নেটওয়ার্ক সম্প্রসারণের কাজটি যেমন সহজ হয়েছে তেমনি গুণগত মানের মোবাইল সেবা প্রদানের বিষয়টিও অপারেটরদের জন্য সহজতর হয়েছে।

তিনি বলেন, গুণগত সেবা নিশ্চিত করতে স্পেকট্রাম সহসাই নিলাম করা হবে।

অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিবআফজাল হোসেন, সামিট গ্রুপের চেয়ারম্যান আজিজ খান, বাংলালিংক গ্রুপ চেয়ারম্যান সার্গে হেরিরিরো, সিইও এরিক অস এবং সামিট টেলিকমিউনিকেশন্স লিমিটেড চেয়ারম্যান ফরিদ খান বক্তৃতা করেন।

টেলিযোগাযোগ মন্ত্রী, ডিজিটাল প্রযুক্তি বিকাশে পৃথিবীর যে কোনো দেশের সাথে বাংলাদেশ এক বিন্দুও পিছিয়ে থাকবে না।

তিনি বলেন, আগামী দিনের শিল্প কারখানা হবে ৫জি প্রযুক্তি নির্ভর। আমরা ফাইভজি চালু করার প্রক্রিয়া শুরু করেছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here