মোনার্কের প্রথম দিন

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ব্রোকারেজ হাউস হিসেবে লেনদেন শুরু করেছে ক্রিকেটার সাকিব আল হাসান, আবুল খায়ের হিরো ও কাজী সাদিয়া হাসানের প্রতিষ্ঠান মোনার্ক হোল্ডিংস লিমিটেড। বিশ্বসেরা ক্রিকেটার অলরাউন্ডার সাকিব আল হাসান মোনার্ক হোল্ডিংসের চেয়ারম্যান ও কাজী সাদিয়া হাসান ব্যবস্থাপনা পরিচালক (এমডি)।

মোনার্ক হোল্ডিংসের এমডি কাজী সাদিয়া হাসান শেয়ারবাজারের আইকন হিসেবে পরিচিত সমবায় অধিদপ্তরের উপনিবন্ধক আবুল খায়ের হিরুর স্ত্রী। বর্তমানে শেয়ারবাজারে আবুল খায়ের হিরুর পরিচালিত কম্পানিগুলোর শেয়ার মূল্য সবচেয়ে ঊর্ধ্বগতি রয়েছে।

এ জন্য আবুল খায়ের হিরুকে শেয়ারবাজারের রিয়েল হিরো বলা হয়। আবুল খায়ের হিরুর নির্দেশনায় চলবে মোনার্ক হোল্ডিংসের লেনদেন কার্যক্রম। এ জন্য মোনার্ক হোল্ডিংসের লেনদেন কার্যক্রম শুরু হওয়ার সঙ্গে সঙ্গেই ব্যাপক সাড়া ফেলেছে শেয়ারবাজারের ব্যবসায়ীদের মাঝে।মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) সকাল ১০টায় লেনদেন শুরু করেছে প্রতিষ্ঠানটি। কার্যক্রম শুরু উপলক্ষে সোমবার (৩১ জানুয়ারি) বিকেলে মতিঝিল সিটি সেন্টারে অবস্থিত মোনার্ক হোল্ডিংস লিমিটেডের প্রধান কার্যালয়ে দোয়া ও মোনাজাত করা হয়েছে।

লেনদেনে ফেরার বিষয়ে মোনার্ক হোল্ডিংস লিমিটেডের সিইও মো. আলমগীর হোসাইন বলেন, ‘আমরা সকল কাজ সুন্দরভাবে শেষ করতে পারায় আল্লাহর কাছে শুকরিয়া আদায় করছি। আজ থেকে লেনদেন শুরু করেছি। পরিকল্পনা আছে গ্রাহকদের আগ্রহের ওপর ভিত্তি করে দেশব্যাপী আমাদের কার্যক্রম ছড়িয়ে দেব। আমাদের যাত্রা শুরু করার আগেই ইতিমধ্যে এখানে অনেকগুলো অ্যাকাউন্ট খোলা হয়েছে। আশা করছি, শুরু থেকেই আমরা একটা ভালো লেনদেন নিয়ে ফিরতে পারব। ‘

ডি-মিউচুয়ালাইজেশন স্কিমের আওতায় এখন পর্যন্ত ৫৮টি প্রতিষ্ঠানের অনুকূলে Trading Right Entitlement Certificate (TREC) ইস্যু করা হয়। এর মধ্যে ৫২টির সনদ হস্তান্তর করা হয়েছে। এসব অনুমোদনপ্রাপ্ত ব্রোকারেজ হাউস ডিএসইর মালিকানা পাবে না। তবে তালিকাভুক্ত কম্পানির শেয়ার কেনাবেচা করতে পারবে। অনুমোদনপ্রাপ্ত ট্রেক হোল্ডারদের মধ্যে প্রথম ধাপে চারটি লেনদেন শুরু করল। বাকিগুলো ধারাবাহিকভাবে লেনদেনে ফিরবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here