মেসির জোড়া গোল, কোপা দেল রের শিরোপা বার্সার

প্রথমার্ধে লড়াই হলো সমানে সমান, কোনো দলই পেল না প্রতিপক্ষের জালের ঠিকানা। দ্বিতীয়ার্ধের ১৫ মিনিট পর কাঙিক্ষত গোলে বার্সেলোনা শিবিরে উৎসবের শুরু। এরপর ১২ মিনিটের ব্যবধানে আরও তিনবার অ্যাথলেটিক বিলবাওয়ের জালে বল পাঠালেন গ্রিজম্যান-মেসিরা। বড় জয়ে কোপ দেল রের শিরোপা ঘরে তুললো কাতালানরা।

শনিবার এস্তোদিও দে লা কার্তুয়া স্টেডিয়ামে কোপা দেল রের ফাইনালে অ্যাথলেটিক বিলবাওকে ৪-০ গোলের বড় ব্যবধানে হারিয়েছে বার্সেলোনা। জোড়া গোল করেন লিওনেল মেসি। একটি করে গোল করেন অঁতোয়ান গ্রিজম্যান ও ফ্রেঙ্কি ডি জং। এ নিয়ে রেকর্ড ৩১তম বারের মতো আসরটির শিরোপা ঘরে তুললো স্প্যানিশ জায়ান্টরা। এই শিরোপাটি বার্সার দীর্ঘ অপেক্ষার অবসান ঘটালো। ৭৩১ দিন পর কোনো শিরোপা ঘরে তুললো কাতালানরা। ২০১৮-১৯ মৌসুমে লা লিগা জয়ের পর এটা বার্সার প্রথম শিরোপা। এই শিরোপা দিয়ে চিরপ্রতিদ্বন্দী রিয়াল মাদ্রিদের রেকর্ড ছুঁয়ে ফেলেছে কাতালানরা। ইউরোপিয়ান টুর্নামেন্টে ৯২টি শিরোপা জিতেছে রিয়াল। বার্সার শিরোপা সংখ্যাও এখন ৯২।

শিরোপা হাতে কাতালান অধিনায়ক। প্রথমার্ধে গোলের দেখা না পেলেও বল দখলে অনেক এগিয়ে ছিল বার্সেলোনা। দ্বিতীয়ার্ধেও এর ব্যতিক্রম হয়নি। এই অর্ধে বল দখলের পাশাপাশি বিলবাওয়ের জালে গোল উৎসব করে রোনাল্ড কোম্যানের শিরোপা। কোম্যানের তত্ত্বাবধানে প্রথম কোনো শিরোপা জিতলো এক যুগের মধ্যে গত মৌসুমে শিরোপাশূন্য থাকা বার্সা।

পুরো ম্যাচে ৭৭ শতাংশ সময় বল দখলে রাখা বার্সেলোনা প্রথম গোলের দেখা পায় ৬০তম মিনিটে। ডান দিক থেকে ডি ইয়ংয়ের দারুণ ক্রসে অ্যাথলেটিক বিলবাওয়ের জালে বল পাঠান বার্সার ফরাসি ফরোয়ার্ড গ্রিজমান। তিন মিনিট পরই ব্যবধান দ্বিগুণ ফ্রেঙ্কি ডি ইয়ং।

পরের দুটি গোল মেসির। ৬৮তম মিনিটে মাঝমাঠ থেকে ছুটে যাওয়া মেসি সতীর্থের সঙ্গে বল দেওয়া নেওয়া করে ডি-বক্সে ঢুকে পড়েন। প্রতিপক্ষ ডিফেন্ডারকে কাটিয়ে কোনাকুনি শটে নিজের প্রথম গোলটি করেন মেসি। চার মিনিট পর জর্দি আলবার বাড়ানো পাস থেকে বল পেয়ে নিজের দ্বিতীয় ও দলের চতুর্থ গোলটি করেন আর্জেন্টাইন ফুটবল জাদুকর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here