মিরাকেল ইন্ডাস্ট্রিজের এজিএম সম্পন্ন

স্টাফ রিপোর্টার : সম্প্রতি কোরাম সম্পূর্ণ না হওয়ায় এডজর্ন (স্থগিত) হয়ে যায় মিরাকেল ইন্ডাস্ট্রিজ লিমিটেডের বার্ষিক সাধারণ সভা (এজিএম)। পরবর্তীতে শনিবার, ২৮ ডিসেম্বর কোরাম সম্পূর্ণ করে গাজীপুরের শ্রীপুরে কোম্পানির রেজিস্টার্ড অফিসে এজিএম সম্পন্ন হয়েছে।

জানা যায়, বিসিআইসির চেয়ারম্যান শনিবারের (২৮ ডিসেম্বর) এজিএমে উপস্থিত না থাকলেও কোম্পানিটির সিস্টার কনসার্ন (সহ প্রতিষ্ঠান) এর দুজন পরিচালক বিদ্যুৎ কুমার বিশ্বাস ও চৌধুরী মো: হারুন উপস্থিত ছিলেন। কিন্তু কিছু সময় পরে তারা দুজনই এজিএম বয়কট করে।

এদিকে এজিএমে চেয়ারম্যান উপস্থিত না থাকায় করপোরেট গভার্নেন্স কোড-২০১৮ অনুসারে ও শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিক্রমে মিরাকেল ইন্ডাস্ট্রিজের পরিচালক ওয়াহিদুজ্জামান চৌধুরীকে চেয়ারম্যান হিসেবে মনোনিত করা হয়। ওয়াহিদুজ্জান চৌধুরী এজিএমের সভাপতির দায়িত্ব পালন করেন।

নব্য চেয়ারম্যান ওয়াহিদুজ্জামান চৌধুরী শেয়ারহোল্ডারদের উদ্দেশ্যে বলেন, অতিতে আপনারা যেভাবে কোম্পানির পাশে ছিলেন, ভবিষ্যতেও সেভাবে পাশে থাকবেন। কোম্পানি বর্তমানে দু:সময় পার করছে। এই দু:সময় বেশি দিন থাকবে না। আমরা সবাই হাতে হাত মিলিয়ে এই কোম্পানির উন্নয়নে কাজ করে যাবো।

এরআগে শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিতে কোম্পানির এজেন্ডাগুলো যথারীতি পাশ করা হয়।

উল্লেখ্য, মিরাকেল ইন্ডাস্ট্রিজে স্পন্সর ডিরেক্টরদের শেয়ার ১০ শতাংশ, বিসিআইসির শেয়ার ২০ শতাংশ এবং সাধারণ বিনিয়োগকারীদের শেয়ার রয়েছে ৭০ শতাংশ। বিসিআইসি ও মিরাকেল ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান একই ব্যক্তি।

এদিকে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের রুলস অনুযায়ী বিসিআইসি ও এর সিসটার কনসার্নের মোট দুজন ডিরেক্টর উপস্থিত থাকলেই কেবল মিরাকেলের এজিএমের কোরাম সম্পূর্ণ হতো। কিন্তু বিসিআইসি’র তিনজন পরিচালকের একজনও উপস্থিত না থাকায় শনিবারের, ২১ ডিসেম্বর এজিএম এডজর্ন হয়ে যায়।

এজিএমে মিরাকেল ইন্ডাস্ট্রিজের সিইও ড. লতিফা বিনতে লুৎফর, পরিচালক রফিকুল মোর্শেদ, আসাদুর রহমান মির্জা ও কোম্পানি সেক্রেটারি জাহিদুল ইসলামসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here