মনের বন্ধু’র সঙ্গে কাজ করবে আইপিডিসি

নারীদের জন্য মানসিক সুস্থতা ও মাতৃত্ব বিষয়ে কর্মশালা আয়োজনের সম্প্রতি ‘মনের বন্ধু’র সঙ্গে একটি অংশীদারি চুক্তি স্বাক্ষর করেছে আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড। এই কর্মশালাগুলো ‘লিন ইন’ বাংলাদেশ চ্যাপ্টারের অংশ হিসেবে পরিচালিত হবে। জাতিসংঘের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রার (এসডিজি) পঞ্চম লক্ষ্য ‘লিঙ্গ সমতা’ অর্জনে আইপিডিসি একটি বড় পদক্ষেপ গ্রহণ করবে।

নিজ লক্ষ্য অর্জনে সব নারীকে ক্ষমতায়নের লক্ষ্যে ফেসবুকের প্রধান অপারেটিং কর্মকর্তা সিওও শেরিল স্যান্ডবার্গ লিন ইন ডট অর্গ প্রতিষ্ঠা করেন। লিন ইন ডট অর্গ বর্তমানে ১.৬ মিলিয়নেরও বেশিসংখ্যক নারী ও পুরুষকে সঙ্গে নিয়ে ১৫০টিরও বেশি দেশে ৩৪ হাজারেরও বেশি সার্কেল পরিচালনা করছে।

কর্মজীবী নারীরা যাতে নিজের ক্যারিয়ার জীবনের সুযোগ-সুবিধা অর্জন এবং চ্যালেঞ্জ মোকাবেলায় সঠিকভাবে কাজ করতে পারে, সেই লক্ষ্যে নারীদের মানসিক স্বাস্থ্য বিষয়ে সচেতনতা তৈরি এবং মানসিক সুস্থতা অর্জনে সহযোগিতা প্রদানে একসঙ্গে কাজ করবে আইপিডিসি ও মনের বন্ধু। সন্তানের মা-বাবা ও কর্মজীবী মায়েদের মানসিক সুস্বাস্থ বিষয়ে আইপিডিসি ও মনের বন্ধু বছরজুড়ে বেশ কিছু কর্মশালা আয়োজন করবে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ চ্যাপ্টারের সার্কেল ম্যানেজার জাহিদ হাসান, ‘লিন ইন’ বাংলাদেশ চ্যাপ্টার সার্কেলের মডারেটর তৌহিদা শিরোপা, মনের বন্ধু-এর কমিউনিকেশন ম্যানেজার তারিকুর রহমান খান, মনের বন্ধু-এর সাইকোসোশ্যাল কাউন্সেলর অ্যানি বারই, আইপিডিসি ফাইন্যান্স লিমিটেডের হেড অব ব্র্যান্ড অ্যান্ড করপোরেট কমিউনিকেশন মাহজাবীন ফেরদৌস, ম্যানেজিং ডিরেক্টর ও সিইও মমিনুল ইসলাম, হেড অব আইটি অ্যান্ড বিজনেস ট্রান্সফরমেশন আলেয়া আর ইকবাল, হেড অব ডিস্ট্রিবিউশন সাভরিনা আরিফিন প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here