মঙ্গলবার লেনদেনের শীর্ষে জ্বালানি খাত

স্টাফ রিপোর্টার: ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসইতে) মঙ্গলবার (০৫ ফেব্রুয়ারী,১৯) সবচেয়ে বেশি লেনদেন হয়েছে ফুয়েল এ্যান্ড পাওয়ার খাতে। বাজারে মোট লেনদেনে ১৮.৫২% অবদান নিয়ে খাতটি আজ ডিএসইতে শীর্ষে অবস্থান করলেও গত দিনের তুলনায় খাতটির অবদান ৫.৫৬% কম । ডিএসইতে গতকাল খাতটির অবদান ছিল ২৪.০৮%।

ফুয়েল এ্যান্ড পাওয়ার খাতে টাকায় সবচেয়ে বেশি লেনদেন হয়েছে ইউনাইটেড পাওয়ার জেনারেশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের শেয়ার। কোম্পানিটির আজ প্রায় ১ কোটি ৩৮ লাখ ১ হাজার ১ টি শেয়ার লেনদেন হয়েছে ।

এদিকে আজ ফুয়েল এ্যান্ড পাওয়ার খাতের ১৯টি কোম্পানির মধ্যে দাম বেড়েছে ৬টির, কমেছে ১৩টির।

লেনদেনে অবদানের ভিত্তিতে দেখলে আজকে দ্বিতীয় ও তৃতীয় অবস্থানে ছিল যথাক্রমে ইনস্যুরেন্স এবং টেক্সটাইল।

 

ইন্সুরেন্স খাত: লেনদেনের ভিত্তিতে এই খাতের অবদান ছিল আজ ১৩.৬৪% যা গত দিনের চেয়ে ১.৫৪% কম। এই খাতে আজ সবচেয়ে বেশি টাকার লেনদেন হয়েছে ইস্টল্যান্ড ইনস্যুরেন্স কোম্পানি লিমিটেডের শেয়ার। কোম্পানিটির আজ ৩ কোটি ৪০ লক্ষ ২ হাজার  ৫৩৭ টি শেয়ার লেনদেন হয়েছে । কোম্পানিটির শেয়ারটির মূল্য প্রায় ৮.৮৬ শতাংশ বা ২ টাকা ৮০ পয়সা বেড়েছে।

ইন্সুরেন্স খাতের ৪৭টি কোম্পানির মধ্যে দাম বেড়েছে ৮টির, কমেছে ৩৮টির এবং অপরিবর্তিত রয়েছে ১টির।

টেক্সটাইল খাত: মোট লেনদেনে এই খাতের অবদান ছিল আজ ১১.১৭% যা গত দিনের চেয়ে ৩.০৭% বেশি। এই খাতে আজ সবচেয়ে বেশি টাকার লেনদেন হয়েছে সিমটেক্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের শেয়ার। কোম্পানিটির আজ ৫ কোটি ৫১ লাখ ৩ হাজার ৩১০ টি শেয়ার লেনদেন হয়েছে। কোম্পানিটির শেয়ারটির মূল্য প্রায় ৩.০২ শতাংশ বা ১ টাকা বেড়েছে। টেক্সটাইল খাতের ৫৩টি কোম্পানির মধ্যে দাম বেড়েছে ২০টির, কমেছে ২৩টির এবং অপরিবর্তিত রয়েছে ১০টির।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here