বড় বিনিয়োগ পেল শিখো

দেশের শিক্ষা প্রযুক্তিভিত্তিক স্টার্টআপ শিখো নতুন তিন বিনিয়োগকারীর মাধ্যমে ১৭৫ হাজার ইউএস ডলারের বিনিয়োগ নিশ্চিত করেছে। এর পাশাপাশি শিখো তার সিলিকন ভ্যালিভিত্তিক মূলধন সংস্থা লার্ন ক্যাপিট্যালের সিড ফান্ড লার্নস্টার্টের পক্ষ একটি নতুন বিনিয়োগ নিশ্চিত করেছে।

লার্নস্টার্টের ম্যানেজিং পার্টনার ডন বার্টন বলেন, আমরা দলটির কর্মোদ্যম ও তাদের মানসম্পন্ন কাজে প্রতিনিয়তই মুগ্ধ হচ্ছি এবং সেই সঙ্গে ২০২১ সালে শিখো’র পরিকল্পনা নিয়েও আমরা উচ্ছ্বসিত।

স্টার্টআপটিতে বিনিয়োগকারীদের মধ্যে আছেন ফুডপ্যান্ডা বাংলাদেশের সহ-প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক জুবায়ের সিদ্দিকী ও আম্বারীন রেজা। জুবায়ের সিদ্দিকী এই স্টার্টআপটির বোর্ডে যোগ দেবেন।

এখন পর্যন্ত শিখো মোট ২৭৫ হাজার মার্কিন ডলার বিনিয়োগ সংগ্রহ করেছে এবং ২০২১ সালে বড় পরিসরে বিনিয়োগ সংগ্রহের পরিকল্পনা রয়েছে শিখো’র।

কম্পানির পাইলট অ্যাপটি গত ২৯ অক্টোবর ৯ম এবং ১০ম শ্রেণির (এসএসসি) সাধারণ গণিতের সিলেবাসের সম্পূর্ণ কোর্সসহ গুগল প্লে স্টোরে লাইভ করা হয়। অ্যাপটি ২০ হাজার ডাউনলোড হয়েছে।

জুবায়ের সিদ্দিকী বলেন, শিখো একটি অনন্য, উন্নত ও সুশৃঙ্খল শিক্ষা কার্যক্রম দেশ জুড়ে সকল শিক্ষার্থীর কাছে পৌঁছে যাওয়ার মাধ্যমে যে অর্থবহ সামাজিক প্রভাব তৈরি করেছে এবং বাংলাদেশের শিক্ষার ধরনে যে পরিবর্তন নিয়ে এসেছে, তা দেখে আমি অভিভূত এবং সেইসঙ্গে শিখো’র লক্ষ্য নিয়ে আমি অত্যন্ত আত্মবিশ্বাসী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here