ব্যবসা সম্প্রসারণে বিনিয়োগ বৃদ্ধি ইনটেক অনলাইনের

কোম্পানিটি জানায়, প্রাইভেট প্লেসমেন্ট শেয়ার ইস্যুর মাধ্যমে কোম্পানির বিদ্যমান স্পন্সর ও শেয়ারহোল্ডার পরিচালকরা নতুন করে বর্তমান বাজার দরে ২৩ কোটি ৫০ লাখ টাকা বিনিয়োগ করবে। পাশাপাশি এনআরবি টেলিকম লি: এবং এর এসোসিয়েটস প্লেসমেন্টের শেয়ার ইস্যুর মাধ্যমে বর্তমান বাজার দরে ৩০ কোটি ৫০ লাখ টাকা বিনিয়োগ করবে। কোম্পানিটির বিএমআরই প্রজেক্টে ৫৪ কোটি টাকার মূলধনী তহবিল ব্যয় করা হবে।

এছাড়া ইনটেক অনলাইন ব্যবসা ও পণ্যে বৈচিত্র্য আনতে ভারতের ৬ডি টেকনলোজিস, মিনফাই টেকনলোজিস প্রাইভেট লি:, ইউএসএ’র র‌্যানিয়াল সিস্টেমস ইনকরপোরেশন এবং এনআরবি টেলিকমের সঙ্গে বাণিজ্যিক চুক্তি করবে। এতে কোম্পানির ব্যবসায়িক অবস্থায় ইতিবাচক পরিবর্তন আসবে বলে ধারণা করা হচ্ছে।

এদিকে কোম্পানিটি শেয়ারহোল্ডারদের অনুমোদন সাপেক্ষে অনুমোদিত মূলধন ৬০ কোটি টাকা থেকে ১২০ কোটি টাকা করতে চায়। এর জন্য আগামী ১৮ অক্টোবর সকাল ১০টায় বিশেষ সাধারণ সভার (ইজিএম) করবে। ইজিএমের জন্য রেকর্ড ডেট নির্ধারণ হয়েছে আগামী ২৬ সেপ্টেম্বর।ইজিএমের স্থান এখনও নির্ধারণ করা হয়নি।

কোম্পানিটির বর্তমান পরিশোধিত মূলধন ২৮ কোটি ২১ লাখ ৭০ হাজার টাকা। এর মধ্যে স্পন্সর ডিরেক্টরদের কাছে রয়েছে ৪.৭৭ শতাংশ, প্রতিষ্ঠানের কাছে ৩৯.০৭ শতাংশ এবং সাধারণ বিনিয়োগকারীদের কাছে রয়েছে ৫৬.১৬ শতাংশ। প্রাইভেট প্লেসমেন্ট শেয়ার ইস্যু হলে কোম্পানির স্পন্সর পরিচালকের শেয়ার সম্মিলিতভাবে ৩০ শতাংশ অতিক্রম করবে।

২০১৭-২০১৮ হিসাব বছরের প্রথম প্রান্তিকে লোকসান করলেও কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) তৃতীয় প্রান্তিকে (৯ মাসে) হয়েছে ০.২২ টাকা। গত দুই বছর ধরে কোম্পানিটি শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ করে স্টক ডিভিডেন্ড দিয়ে আসছে।

গত দুই মাসে কোম্পানিটির শেয়ার দর ১৭ টাকা থেকে বেড়ে সর্বশেষ ৪২.৪০ টাকায় লেনদেন হয়েছে। এ সময়ে শেয়ার দর বেড়েছে ১৪৯ শতাংশ। গত এক বছরে কোম্পানিটি ১৬ টাকা ২০ পয়সা থেকে ৪২ টাকা ৯০ পয়সা এর মধ্যে রেনদেন হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here