২৭.৭৫% লেনদেন বৃদ্ধি ইঞ্জিনিয়ারিং খাতে, শীর্ষদশে ইন্সুরেন্স খাতের প্রাধান্য

স্টাফ রিপোর্টার: ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসইতে) ২৬ সেপ্টেম্বর, বুধবার সবচেয়ে বেশি টাকার লেনদেন হয়েছে ইঞ্জিনিয়ারিং খাতে। মার্কেটের মোট লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা বেড়েছে। গত দিনের তুলনায় ইঞ্জিনিয়ারিং খাতের লেনদেনও ২৭.৭৫% বেড়েছে। মোট লেনদেনের দিক থেকে ১৯.৩৪% লেনদেন নিয়ে খাতটি আজ ডিএসইতে শীর্ষে অবস্থান করছে।

অন্যদিকে শীর্ষদশে ৯ (টপটেন গেইনারে) ইন্সুরেন্স খাতের প্রাধান্য রয়েছে। টপটেন গেইনারে সাতটি কোম্পানি রয়েছে ইন্সুরেন্স খাতের

ইঞ্জিনিয়ারিং খাতে আজও সবচেয়ে বেশি লেনদেন হয়েছে ইফাদ অটোস লিমিটেডের শেয়ার। কোম্পানিটির মোট ২৪ কোটি ৬৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে যা মোট লেনদেনের প্রায় ৪.৮%।

লেনদেনে অবদানের ভিত্তিতে দেখলে আজকে দ্বিতীয় ও তৃতীয় অবস্থানে ছিল টেক্সটাইল খাত এবং ফুয়েল ও পাওয়ার খাত। সবথেকে বেশি ট্রেড, ভলিইম ও ভ্যালু এ সকল খাতে।

টেক্সটাইল খাত: লেনদেনের ভিত্তিতে ইঞ্জিনিয়ারিং খাত দ্বিতীয় অবস্থানে আছে। মোট লেনদেনে এই খাতের অবদান ছিল ১৬.২১%। এই খাতে সবচেয়ে আজও বেশি লেনদেন হয়েছে শাশা ডেনিমস লিমিটেডের শেয়ার। কোম্পানিটির আজ ২২ কোটি ৮৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে যা মোট লেনদেনের ৪.৪৫%।

ফুয়েল ও পাওয়ার খাত: এই খাতটি আজকে তৃতীয় অবস্থানে দিন শেষ করেছে। মোট লেনদেনে এই খাতের অবদান ছিল ১৪.৪৯%। এই খাতে আজও সবচেয়ে বেশি লেনদেন হয়েছে খুলনা পাওয়ার লিমিটেডের শেয়ার। কোম্পানিটির আজ ৩০ কোটি ৭৮ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে যা মোট লেনদেনের ৫.৯৯%।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here