বুধবার সামান্য উত্থানে লেনদেন শেষ

স্টাফ রিপোর্টার : মঙ্গলবারের মতো বুধবারও ১৭ জুন কিছুটা উত্থানে শেষ হয়েছে শেয়ারবাজারের লেনদেন। এদিন উভয় শেয়ারবাজারের প্রধান প্রধান সূচক বেড়েছে। একইসঙ্গে বেড়েছে টাকার পরিমাণে লেনদেন। লেনদেনে অংশ নেয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে বেশিরভাগের শেয়ার ও ইউনিটের দর অপরিবর্তিত রয়েছে। ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (ডিএসই ও সিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

বুধবার প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৩ হাজার ৯৬২ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ০.৪২ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ০.০৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ৯১৮.৭২ পয়েন্টে, ১৩২৫.৭০ পয়েন্টে।

বুধবার ডিএসইতে ৮৮ কোটি ৮৫ লাখ টাকার শেয়ার ও ইউনিটের লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ২৩ কোটি ৫৫ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ৬৫ কোটি ৩০ লাখ টাকার।

ডিএসইতে বুধবার ২৬৯টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৮টির বা ৭ শতাংশের, শেয়ার দর কমেছে ১৯টির বা ৭ শতাংশের এবং ২৩২টির বা ৮৬ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছ।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১১ হাজার ২৫৯ পয়েন্টে। সিএসইতে বুধবার ৮২টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৫টির দর বেড়েছে, কমেছে ১৪টির আর ৫৩টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৬ কোটি ৫৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here