বুধবার থেকে পুঁজিবাজারের লেনদেনের সময়সূচি স্বাভাবিক নিয়মে ফিরছে

স্টাফ রিপোর্টার : দেশের পুঁজিবাজারে লেনদেনের সময় বাড়ছে। একই সঙ্গে সময়সূচিতেও আসছে পরিবর্তন। বুধবার, ৮ জুলাই থেকে প্রতিদিন কাল ১০টা ৩০ মিনিটে লেনদেন শুরু হয়ে তা বেলা ২ টা ৩০ মিনিট পর্যন্ত চলবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) কর্তৃপক্ষ এই মঙ্গলবার, ৭ জুলাই এই সিদ্ধান্ত নিয়েছে। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

দেশের অপর বাজার চট্টগ্রাম স্ট এক্সচেঞ্জে (সিএসই) সাধারণত ডিএসইর সঙ্গে মিল রেখেই লেনদেন পরিচালনা করা হয়। তাই সিএসইতেও লেনদেনের সময় হবে সকাল সাড়ে ১০ টা থেকে বেলা আড়াইটা।

লেনদেনের সময় বাড়ানো ও সূচি পরিবর্তনের মধ্য দিয়ে পুঁজিবাজার তার স্বাভাবিক সময়সূচিতে ফিরছে।

রমজান মাস ছাড়া বছরের বাকি সময়ে সকাল ১০ টা ৩০ মিনিটে বাজারে লেনদেন শুরু হয়। আর তা দুপুর ২ টা ৩০ মিনিট পর্যন্ত চলে। কিন্তু এবার নভেল করোনাভাইরাসের প্রকোপের কারণে ব্যাংক লেনদেন সীমিত হয়ে পড়ায় পুঁজিবাজারের লেনদেনের সময়েও পরিবর্তন আনতে হয়েছিল।

নতুন সময়সূচি অনুযায়ী ১৯ মার্চ ২০২০ থেকে লেনদেনের সময়সূচি নির্ধারণ করা হয় সকাল ১০:৩০ মিনিট থেকে দুপুর ১:৩০ মিনিট পর্যন্ত। পরবতী সময়ে ব্যাংকিং কার্যক্রমের সংগে সঙ্গতি রেখে ১৮ জুন ২০২০ তারিখ থেকে ডিএসই’র লেনদেনের সময়সূচি পুণনির্ধারণ করা হয় সকাল ১০:০০ ঘটিকা থেকে দুপুর ১:০০ ঘটিকা পর্যন্ত৷

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here