বি. ব্রাদার্স গার্মেন্টসের আইপিও আবেদন বাতিল

স্টাফ রিপোর্টার : শেয়ারবাজারে তালিকাভুক্তির প্রক্রিয়াধীন অবস্থায় থাকা ‌বি. ব্রাদার্স গা‌র্মেন্টসের প্রাথমিক গণ প্রস্তাব (আইপিও) আবেদন বাতিল করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

বৃহস্প‌তিবার, ০৬ আগস্ট আইপিও বাতিল হওয়ার বিষয়টি বি. ব্রাদার্স গা‌র্মেন্টস এবং তাদের ইস্যু ম্যানেজার শাহজালাল ইক্যুই‌টি ম্যা‌নেজ‌মেন্টকে চিঠি দিয়ে জানিয়ে দিয়েছে বিএসইসি।

বিএসইসি সূত্রে জানা যায়, শেয়ারমা‌নি ডি‌পো‌জি‌টের টাকা নির্ধা‌রিত ব্যাংক অ্যাকাউ‌ন্টে না রে‌খে একা‌ধিক ব্যাং‌কে রে‌খে‌ছে বি. ব্রাদার্স গা‌র্মেন্টস। এ‌তে কোম্পা‌নি‌টি কন‌সেন্ট লেটা‌রের শর্ত লঙ্ঘন ক‌রে‌ছে।

এছাড়া কোম্পানি‌টির আই‌পিও আবেদ‌নে ভবন নির্মা‌নের লেআউট জমা না দেয়া, আ‌র্থিক প্র‌তি‌বেদ‌নে মুনাফা বে‌শি করে দেখা‌নো ও ‌করোনাভাইরা‌সের প্রভা‌বে মুনাফায় ব্যাপক প্রভাব পড়ার আশঙ্কা র‌য়ে‌ছে বলে মনে করে বিএসই‌সি। যার ফ‌লে সার্বিক বিষয় বিবেচনায় নিয়ে বি. ব্রাদার্স গা‌র্মেন্টসের আইপিও আবেদন বাতিল করা হয়েছে বলে জানা যায়।

এ বিষয়ে বিএসইসির নির্বাহী প‌রিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম বলেন, মূলধন বৃদ্ধিতে দেওয়া শর্ত ভঙ্গ ক‌রে শেয়ার ইস্যু করেছে বি. ব্রাদার্স গার্মেন্টস। বিভিন্ন ক্ষেত্রে অবচয় কম দেখিয়ে নিট মুনাফা বাড়িয়ে দেখিয়েছে। এসব বিষয় বিবেচনা ক‌রে কমিশন কোম্পানির আইপিও আবেদন বাতিল করেছে।

আইপিওতে ১০ টাকা ইস্যু মূল্যে ৫ কোটি শেয়ার ছেড়ে পুঁজিবাজার থেকে ৫০ কোটি টাকা সংগ্রহ করার জন্য বিএসইসিতে আবেদন করেছিল বি. ব্রাদার্স গা‌র্মেন্টস।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here