বিদেশি ব্র্যান্ডের নামে ভেজাল প্রসাধনী নিয়ে সতর্ক করল ভোক্তা অধিদপ্তর

সম্প্রতি নকল পণ্য নিয়ে দুটি প্রতিষ্ঠানের বিরুদ্ধে আসা অভিযোগের সত্যতা মিলেছে বলে  অধিদপ্তরের ঢাকা বিভাগীয় অঞ্চলে উপপরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ার জানিয়েছেন।

তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “দেশীয় কোনো কর্তৃপক্ষের অনুমোদন ছাড়াই ইভিলিন ও বেইলিন্ডা ব্র্যান্ডের নকল ও অবৈধ পণ্য বিক্রি করে আসছিল বসুন্ধরা সিটির ড্রিমজন নামের একটি প্রতিষ্ঠান। এ অপরাধে প্রতিষ্ঠানটিকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।”

অনুমোদনহীন, অবৈধ ও নকল পণ্য বিক্রির অভিযোগে ড্রিমজনের বিরুদ্ধে কিছু দিন আগে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ঢাকা বিভাগীয় কার্যালয়ে অভিযোগ করে বেস্ট বাজেট বিউটি (বিবিবি) এবং তাদের অপর প্রতিষ্ঠান আইকন ইন্টারন্যাশনাল।

“প্রতিষ্ঠান দুটির পক্ষে গত ১৯ অক্টোবর এ অভিযোগ করেছিলেন মোস্তফা হোসেন।

একাধিক শুনানি শেষে গত ৩০ নভেম্বর ড্রিমজনকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। একইসঙ্গে এই দুই ব্র্যান্ডের পণ্য বিক্রয় ও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার নিষিদ্ধ করা হয়।”

অভিযোগটি নিষ্পত্তি করেছেন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক ফাহমিনা আক্তার।

সহসাই ভেজাল ও নকল পণ্য চিহ্নিত করতে ঢাকা শহরের বড় শপিং মল ও প্রসাধনী পণ্যের শোরুমগুলোতে অভিযান পরিচালনা করা হবে বলে জানান শাহরিয়ার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here