বিদায়ী সপ্তাহে প্রকৌশল খাতে বেশি লেনদেন হয়েছে

স্টাফ রিপোর্টার : গত সপ্তাহে (১৫ এপ্রিল-১৮ এপ্রিল) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সবচেয়ে বেশি লেনদেন হয়েছে প্রকৌশল খাতের শেয়ার। এর আগের সপ্তাহেও      (৭ এপ্রিল-১১ এপ্রিল) এই খাতের শেয়ারে লেনদেন সবচেয়ে বেশি হয়েছিল। তবে সপ্তাহের ব্যবধানে টাকার পরিমানে লেনদেন ১৪ শতাংশ কমেছে। লংকাবাংলা সিকিউরিটিজ সূত্রে এ তথ্য জানা গেছে।

বিদায়ী সপ্তাহে প্রকৌশল খাতে গড়ে প্রতিদিন ৩৮ কোটি ৮০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে, যা আগের সপ্তাহে ছিল ৪৫ কোটি ৫ লাখ টাকা। এছাড়া ৩২ কোটি ২৫ লাখ টাকা লেনদেনের মাধ্যমে গত সপ্তাহে দ্বিতীয় স্থানে উঠেছে ফার্মাসিউটিক্যাল খাত। আর ২৯ কোটি ১৪ লাখ টাকা লেনদেনের মাধ্যমে তৃতীয় স্থানে রয়েছে বস্ত্র খাত।

লেনদেন হওয়া অন্য খাতগুলোর মধ্যে বিদ্যুৎ ও জ্বালানি খাতে ২৭ কোটি ৫৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। এছাড়া বীমা খাতে ২৪ কোটি ৫৭ লাখ টাকা, ব্যাংক খাতে ২৪ কোটি ৪৪ লাখ, টেনারি খাতে ২৪ কোটি ১৬ লাখ টাকা, টেলিকমিউনিকেশন খাতে ২১ কোটি ৬০ লাখ টাকা, সিরামিক খাতে ২০ কোটি ৫ লাখ টাকা, বিবিধ খাতে ১২ কোটি ৬৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

খাদ্য ও বিবিধ খাতে ১১ কোটি ৫ লাখ টাকা, ব্যাংক বহির্ভূত আর্থিক প্রতিষ্ঠান খাতে ৭ কোটি ৬০ লাখ টাকা, তথ্য ও প্রযুক্তি খাতে ৪ কোটি ৮৯ লাখ টাকা, সিমেন্ট খাতে ৩ কোটি ৫৩ লাখ টাকা, সেবা ও আবাসন খাতে ১ কোটি ৮১ লাখ টাকা, পাট খাতে ১ কোটি ৫৯ লাখ টাকা, ভ্রমন ও অবকাশ খাতে ১ কোটি ৪৯ লাখ টাকা, পেপার অ্যান্ড প্রিন্টিং খাতে ১ কোটি ৪২ লাখ টাকা ও মিউচ্যুয়াল ফান্ড খাতে ১ কোটি ২২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here