বিডায় নতুন নির্বাহী চেয়ারম্যান নিয়োগ

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) নির্বাহী চেয়ারম্যান হিসেবে অবসরপ্রাপ্ত সচিব মো. সিরাজুল ইসলামকে নিয়োগ দিয়েছে সরকার। তিনি বিডার এখনকার নির্বাহী চেয়ারম্যান কাজী মো. আমিনুল ইসলামের স্থলাভিষিক্ত হবেন।

মঙ্গলবার, ২৭ আগস্ট জনপ্রশাসন মন্ত্রণালয় এই নিয়োগের আদেশ জারি করে। এতে বলা হয়, ৪ সেপ্টেম্বর বা যোগদানের তারিখ থেকে এ নিয়োগ কার্যকর হবে। অবশ্য দায়িত্ব নিতে হলে সিরাজুল ইসলামকে অন্যান্য প্রতিষ্ঠান ও সংগঠনের সঙ্গে কর্মসম্পর্ক ত্যাগ করতে হবে। তার চুক্তিভিত্তিক নিয়োগের মেয়াদ হবে তিন বছর।

বিডার নির্বাহী চেয়ারম্যান হিসেবে সিরাজুল ইসলাম জ্যেষ্ঠ সচিবের পদমর্যাদা, বেতন-ভাতা ও অন্যান্য সুযোগ-সুবিধা পাবেন।

সরকারি চাকরিজীবনে সিরাজুল ইসলাম স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়, শিক্ষা মন্ত্রণালয় ও সেতু বিভাগসহ বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগে বিভিন্ন দায়িত্বে ছিলেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করে ১৯৮৩ সালে সিভিল সার্ভিসে যোগ দেন। যুক্তরাষ্ট্র থেকে এমবিএ ও কানাডা থেকে প্রশাসন বিষয়ে উচ্চতর ডিগ্রি অর্জন করেছেন তিনি।

২০১৬ সালে বেসরকারিকরণ কমিশন ও বিনিয়োগ বোর্ডকে একীভূত করে বিডা গঠন করা হয়। ওই বছর সেপ্টেম্বরে প্রথম নির্বাহী চেয়ারম্যানের দায়িত্ব পেয়েছিলেন কাজী মো. আমিনুল ইসলাম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here