বিক্রেতা সংকটে হল্টেড দশ কোম্পানি

স্টাফ রিপোর্টার: সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দুপুর ১টার লেনদেন শেষে বিক্রেতা সংকটে হল্টেড হয়েছে দশ কোম্পানি। ঢাকা ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

ঢাকা ডাইং, জুট স্পিনার্স, লাফার্জ হোলসিম, তুং হাই নিটিং, আরএন স্পিনিং, ফার কেমিক্যাল, অলটেক্স ইন্ডাস্ট্রিজ, গোল্ডেন সন, বিডি অটোকারস ও সিএনএ টেক্সটাইল হল্টেড দেখতে নিচের লিংকে দেখুন।

বিক্রেতা সংকটে হল্টেড

জানা যায়, ১০ শতাংশ বেড়ে হল্টেড হয়েছে ঢাকা ডাইং। এসময় কোম্পানিটির শেয়ার ৫ টাকা থেকে বেড়ে সর্বোচ্চ ৫.৫ টাকায় লেনদেন হয়েছে। এদিন কোম্পানিটির ১ লাখ ৯৩ হাজার ৪৮০টি শেয়ার লেনদেন হয়েছে।

হল্টেড হওয়া কোম্পানিগুলোর তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে জুট স্পির্নাস। কিন্তু কোম্পানিটির উৎপাদন বন্ধ রয়েছে ২০১৬ সালের পর থেকে। সম্পদের তুলনায় দায় বেশি হওয়ায় কোম্পানিটি অস্তিত্ব সংকটে রয়েছে বলে আজ (মঙ্গলবার) ডিএসইতে জানিয়েছে কোম্পানিটির অডিটর।

কিন্তু দুপুর ১ টায় কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ৯.৯৮২ শতাংশ। এসময় কোম্পানিটির শেয়ার সর্বোচ্চ ১১৯ টাকায় লেনদেন হয়েছে।

এদিকে, বহুজাতিক কোম্পানি লাফার্জ হোলসিমও আজ হল্টেড হয়েছে। এসময় কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ৯.৯২৭ শতাংশ। এসময় কোম্পানিটির ১৩ লঅখ ১৪ হাজার ৪৯১টি শেয়ার লেনদেন হয়েছে।

এছাড়াও হল্টেড হয়েছে তুং হাই নিটিং, আরএন স্পিনিং, ফার কেমিক্যাল, অলটেক্স ইন্ডাস্ট্রিজ, গোল্ডেন সন, বিডি অটোকারস ও সিএনএ টেক্সটাইল।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here