বিএসইসির যুক্তরাজ্যের রোড শোতে অংশগ্রহণ করবেন গভর্নর

শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) পক্ষ থেকে দাওয়াত দেওয়া হলেও কেন্দ্রীয় ব্যাংকের পক্ষ থেকে কেউ রোড শোতে অংশ নেন না বিভিন্ন মহলে খবর আছে। এ নিয়ে বিভিন্ন ধরনের মূখরোচক খবরও আছে। তবে আগামি অক্টোবরের শেষের দিকে যুক্তরাজ্যে অনুষ্ঠিত হতে যাওয়া রোড শোতে অংশগ্রহন করবেন কেন্দ্রীয় ব্যাংকের গভর্নর ফজলে কবির।

এ বিষয়ে বিএসইসির নির্বাহি পরিচালক ও মূখপাত্র মোহাম্মদ রেজাউল করিম বিজনেস আওয়ারকে বলেন, কেন্দ্রীয় ব্যাংকের গভর্নর মহোদয় যুক্তরাজ্যের রোড শোতে অংশগ্রহণ করবেন বলে সোমবার, ১৩ সেপ্টেম্বর নিশ্চিত করেছেন। এর আগে উনাকে বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম অংশগ্রহণের জন্য দাওয়াত দিয়েছিলেন।

তবে গত ২ বারের রোড শোতে কেন্দ্রীয় ব্যাংকের কেউ অংশগ্রহণ না করায়, বিভিন্ন ধরনের গুজব ছড়ানো হয়। বাংলাদেশ ব্যাংক ও বিএসইসির মধ্যে সর্ম্পক্যের ঘাটতির কারণে এমনটি হয়েছে বলেও গুজব ছড়ায়।

তবে নিয়ন্ত্রক সংস্থা দুটির মধ্যে যে সমন্বয় আছে, তা অক্টোবরে অনুষ্ঠিত হতে যাওয়া রোড শোতে গভর্ণর অংশগ্রহণের সম্মতি দিয়ে পরিস্কার করিয়ে দিয়েছেন বলে বিএসইসির দাবি। যে সমন্বয় শিবলী কমিশন দায়িত্ব নেওয়ার পরপরই বাড়ানোর জন্য গুরুত্বারোপ করেন।

জানা গেছে, যুক্তরাজ্যে অনুষ্ঠিত হতে যাওয়া রোড শোর উদ্বোধন করার সম্ভাবনা রয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার।

উল্লেখ্য, বর্তমান কমিশন দায়িত্ব নেওয়ার পর থেকেই আন্তর্জাতিক অঙ্গনে দেশের শেয়ারবাজারের ব্যাপ্তি এবং বিদেশি বিনিয়োগ বাড়ানোর জন্য বিভিন্ন দেশে রোড শো করার উদ্যোগ নেয়। এরইমধ্যে দুবাই এবং যুক্তরাষ্ট্রে রোড শো সম্পন্ন হয়েছে। চলতি মাসের ২০ সেপ্টেম্বর সুইজারল্যান্ডের জুরিখে এবং ২২ সেপ্টেম্বর জেনেভায় রোড শো হবে।

এছাড়া রাশিয়া, রোম, টরেন্টো, হংকং, নিউইয়র্ক, সিঙ্গাপুর, টোকিও, মালয়েশিয়াসহ বিভিন্ন উন্নত শহরে ভবিষ্যতে এই আয়োজনের পরিকল্পনা রয়েছে বিএসইসির।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here