বিআরইবি থেকে ৯৫ কোটি টাকার কাজ পেলো বিবিএস কেবলস, ‘তৃতীয় প্রান্তিকে পজেটিভ প্রভাব পড়বে’

মোহাম্মদ তারেকুজ্জামান : পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের কোম্পানি বিবিএস ক্যাবলস লিমিটেড বাংলাদেশ রুরাল ইলেক্ট্রিফিকেশন বোর্ডের (বিআরইবি) প্রজেক্টে ৯৪ কোটি ৭০ লাখ ৯৫ হাজার ৭৪০ টাকার ক্যাবলস সরবরাহ করবে। এই কাজ সুষ্ঠভাবে সম্পন্ন করতে পারলে তৃতীয় প্রান্তিকে এর পজেটিভ প্রভাব পড়বে বলে আশাবাদ ব্যক্ত করেছেন বিবিএস কেবলসের সচিব নাজমুল হাসান।

নাজমুল হাসান স্টক টাইমসকে বলেন, এই ধরনের কাজে বাড়তি কোন খরচ হয় না। বাড়তি কোন ঝামেলাও নেই। শুধু প্রডাকশন কষ্ট অর্থাৎ উৎপাদন খরচ হয়। তাই কোম্পানি লাভবান হবে বলে আশা করছি।

তিনি আরও বলেন, আগামী ১৫ ফেব্রুয়ারির মধ্যে আশা করছি কাজের এগ্রিমেন্ট সম্পন্ন হবে। এবং প্রডাক্ট ডেলিভারি আগামী ২ থেকে ৩ মাসের মধ্যে সম্পূর্ণ হবে বলে আশা করছি।

সূত্র মতে, বিআরইবির কাছ থেকে ‘নোটিফিকেশন অব অ্যাওয়ার্ড (এনওএ)’ পেয়েছে বিবিএস ক্যাবলস। কোম্পানিটি চারটি বিভাগে (রাজশাহী,রংপুর, খুলনা এবং বরিশাল) ডিস্ট্রিবিউশন নেটওয়ার্ক এক্সপ্যানশন ফর ১০০% রুরাল ইলেক্ট্রিফিকেশন প্রোজেক্টে মোট ২৩ হাজার ২০ কিলোমিটার তার সরবরাহ করবে। যার বাজার মূল্য হবে ৯৪ কোটি ৭০ লাখ ৯৫ হাজার ৭৪০ টাকা।

BBSCABLES

The Company has informed that they have received “Notification of Award (NOA)” from Bangladesh Rural Electrification Board (BREB) on 04.02.2020 for “Distribution Network Expansion for 100% Rural Electrification Project”, to supply of Conductor, ACSR, Bare (D-1= 7270 Km, D-2 = 12000 Km, D-3 = 3000 Km, D-4 = 300 Km, D-5 = 400 Km, D-6 = 50 Km, Total = 23020 Km), for the total amounting of Tk. 94,70,95,740.00. (cont.)

দেশের ক্যাবল শিল্পের অন্যতম শীর্ষ প্রতিষ্ঠান বিবিএস ক্যাবলস লিমিটেড ২০১৭ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়। টার্নওভারের দিক দিয়ে এটি দ্বিতীয় বৃহৎ কোম্পানি। সর্বশেষ বছরে কোম্পানিটি ২০ শতাংশ লভ্যাংশ দিয়েছে। এরমধ্যে ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ও ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড। চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি আয় হয়েছে ২ দশমিক ৭৪০ টাকা এবং দ্বিতীয় প্রান্তিকে শেয়ার প্রতি আয় হয়েছে ২ দশমিক ৩৭০ টাকা।

BBSCABLES

(Continuation news of BBSCABLES): The NOA will be effective upon signing the contract within twenty-eight days. The letter of intimation will be submitted after signing of the contract. The Company has also informed that this contract will significantly affect on their earnings as well as EPS. (end)

উন্নত মানের ক্যাবল উৎপাদনের কারণে বিবিএস ক্যাবলস সরকারি ও বেসরকারি-উভয় খাতের আস্থা অর্জন করেছে। সরকারের বড় বড় প্রকল্পে নিয়মিতই ক্যাবল সরবরাহ করছে এ কোম্পানি। রুরাল ইলেক্ট্রিফিকেশন বোর্ডের কাছ থেকে সর্বশেষ নোটিফিকেশন অব অ্যাওয়ার্ড পাওয়ার আগে গত মাসে আরও একটি সংস্থার কাছ থেকে ক্যাবল সরবরাহের আদেশ পেয়েছে বিবিএস ক্যাবলস।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here