বার্জার পেইন্টস অনুমোদিত মূলধন ৬০ কোটি টাকা বাড়াবে

লভ্যাংশ ঘোষণা
BERGERPBL

স্টাফ রিপোর্টার : অনুমোদিত মূলধন ৪০ কোটি থেকে বাড়িয়ে ১০০ কোটি  টাকায় উন্নীত করার সিদ্ধান্ত নিয়েছে বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেডের পরিচালনা পর্ষদ। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

অনুমোদিত মূলধন বাড়ানোর জন্য শেয়ারহোল্ডারদের অনুমোদন নিতে ১৭ জুলাই সকাল সাড়ে ৯টায় রাজধানীর বসুন্ধরা ইন্টারন্যাশনাল কনভেনশন সিটিতে বিশেষ সাধারণ সভার (ইজিএম) আহ্বান করেছে বার্জার পেইন্টস। একই দিনে একই স্থানে সকাল ১০টায় বার্ষিক সাধারণ সভাও (এজিএম) আয়োজন করবে প্রতিষ্ঠানটি। এজিএম ও ইজিএমের রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১১ জুন।

৩১ মার্চ সমাপ্ত ২০১৮ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে ২০০ শতাংশ নগদ ও ১০০ শতাংশ স্টক লভ্যাংশও সুপারিশ করেছে বার্জার পেইন্টসের পরিচালনা পর্ষদ। এ সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৭৭ টাকা ১০ পয়সা, আগের বছর একই সময়ে যা ছিল ৮২ টাকা ৫৮ পয়সা। ৩১ মার্চ কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ২৮৪ টাকা ১১ পয়সায়।

ডিএসইতে কোম্পানিটির সর্বশেষ বাজারমূল্য  ২৬০০ টাকা থেকে ৩৬৯০ টাকা মধ্যে উঠানামা করছে। গত এক বছরে ডিএসইতে এর সর্বনিম্ন দর ছিল ২০৩৫ টাকা ও সর্বোচ্চ ৩৬৯০।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here