বার্জার পেইন্টসের হ্যান্ড স্যানিটাইজার এখন বাজারে

লভ্যাংশ ঘোষণা
BERGERPBL

স্টাফ রিপোর্টার : করোনাভাইরাস (কোভিড-১৯) মহামারীর আলোকে ব্যক্তিগত স্বাস্থ্য সুরক্ষা বৃদ্ধির লক্ষ্যে বার্জার পেইন্টস বাংলাদেশ নিজেদের কার্যক্রম পরিধি বাড়িয়ে  “বার্জার মি: এক্সপার্ট অ্যাডভান্সড হ্যান্ড স্যানিটাইজার” বাজারে নিয়ে এসেছে।

যেহেতু এখন পর্যন্ত করোনাভাইরাস প্রতিরোধে বা প্রতিকারে কোন ঔষধ বা টীকা নিশ্চিত করা যায়নি, সেহেতু এই রোগ প্রতিরোধে হাত পরিস্কার এবং জীবানুমুক্ত রাখা আরো বেশি গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। আর সাবান দিয়ে হাত ধোয়া সবসময় সম্ভবপর হয়ে উঠে না, এজন্য এর দ্রুত এবং সহজ বিকল্প হচ্ছে অ্যালকোহল ভিত্তিক হ্যান্ড স্যানিটাইজার। তবে এক্ষেত্রে যেকোন ফর্মুলার হ্যান্ড স্যানিটাইজার কার্যকরি নয়। এজন্য বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাভাইরাস প্রতিরোধে দুটি অ্যালকোহল ভিত্তিক হ্যান্ড স্যানিটাইজার ফর্মুলা অনুমোদন করেছে। ডব্লিউএইচও এর অনুমোদিত ফর্মুলার উপর ভিত্তি করেই বার্জার পেইন্টস বাংলাদেশ তাদের হ্যান্ড স্যানিটাইজার বাণিজ্যিকভাবে তৈরি করছে।

মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের থেকে প্রয়োজনীয় সকল অনুমোদন এবং অনুমতি সাপেক্ষে প্রতিষ্ঠানটি বার্জার মি: এক্সপার্ট অ্যাডভান্সড হ্যান্ড স্যানিটাইজার তৈরি করা শুরু করেছে।

এই উপলক্ষে বার্জার পেইন্টস বাংলাদেশ এর জেনারেল ম্যানেজার এ কে এম সাদেক নেওয়াজ বলেন, “কোভিড-১৯ মহামারী আমাদের জনজীবনকে বিপর্যস্ত করে তুলেছে। বাংলাদেশ সরকারসহ দেশের সকল প্রতিষ্ঠান এর মোকাবেলায় এগিয়ে এসেছে। এই সংক্রমণ রোধে ব্যক্তিগত পরিচ্ছন্নতার অংশ হিসেবে হ্যান্ড স্যানিটাইজার গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। দেশের অন্যতম সবচেয়ে পুরানো এবং দায়িত্বশীল প্রতিষ্ঠান হিসেবে আমরা বিশ্বাস করি যে এই দূর্যোগ মোকাবেলায় আমাদেরও দায়িত্ব পালন করার সুযোগ রয়েছে। সেই দায়িত্ববোধের আওতায় বার্জার মি: এক্সপার্ট অ্যাডভান্সড হ্যান্ড স্যানিটাইজার প্রস্তুত করা শুরু হয়েছে।

এছাড়াও ব্যক্তিগত সুরক্ষা এবং পরিচ্ছন্নতা নিশ্চিতকরণে প্রতিষ্ঠানটি ডিলার এবং পেইন্টারদের মাঝে ইতিমধ্যে হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেছে। ২৫০ মিলি আকারের তরল ভিত্তিক বার্জার মি: এক্সপার্ট অ্যাডভান্সড হ্যান্ড স্যানিটাইজার এর মূল্য নির্ধারণ করা হয়েছে ১৮০ টাকা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here