‘বাই-ব্যাক নিয়ম আমরাও চাই’

স্টাফ রিপোর্টার : আলিফ ম্যানুফ্যাকচারিংয়ের চেয়ারম্যান মো. আজিমুল ইসলাম শেয়ারহোল্ডারদের উদ্দেশ্যে বলেছেন, শুধু আপনারা না আমরাও চাই বাই-ব্যাক নিয়ম চালু হোক। যাতে করে যখন শেয়ারের দাম কম থাকবে তখন যেন কিনতে পারি। কোম্পানির প্রতি আমাদের আস্থা আছে।

বুধবার, ১৮ ডিসেম্বর কোম্পানি ২৪তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) শেয়ারহোল্ডারদের দাবির প্রেক্ষিতে তিনি এ মন্তব্য করেন। এজিএমে শেয়ারহোল্ডাররা শেয়ার বাই-ব্যাক করার কথা বলেন।

চেয়ারম্যান বলেন, আপনারা সকলেই জানেন কত কষ্ট করে কোম্পানিকে ওটিসি মার্কেট থেকে মূল মার্কেটে নিয়ে এসেছি এবং বর্তমানে এটা ‘এ’ ক্যাটাগরিতে রয়েছে। সাধারনত একবার কোনো কোম্পানি ওটিসি মার্কেটে গেলে সেটা আর মূল মার্কেটে ফিরে আসে না। আমাদের ইচ্ছে এবং পরিশ্রমের ফলেই এটা সম্ভব হয়েছে।

পুঁজিবাজারের তালিকাভুক্ত কোম্পানি আলিফ ইন্ডাস্ট্রিজের ৩০ জুন,১৯ সমাপ্ত অর্থবছরের জন্য ঘোষিত লভ্যাংশ অনুমোদন করেছেন শেয়ারহোল্ডাররা।

কোম্পানিটি আলোচিত বছরের জন্য শেয়ারহোল্ডারদেরকে ১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছিল। এর মধ্যে ২ শতাংশ নগদ এবং ৮ শতাংশ বোনাস লভ্যাংশ।

সর্বশেষ অর্থবছরে (২০১৮-২০১৯) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) করেছে ৭৪ পয়সা। একই সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদমূল্য হয়েছে ১৪ টাকা ৫ পয়সা।

মো. আজিমুল ইসলামের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক মো. আজিজুল ইসলাম, স্বতন্ত্র পরিচালক গোলাম মোস্তফা, সিএফও, সেক্রেটারী, কর্মকর্তা ও শেয়ারহোল্ডারবৃন্দ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here