বাই ব্যাক আইনের দাবি বিনিয়োগকারীদের

স্টাফ রিপোর্টার : শেয়ারবাজারে আস্থা ফিরিয়ে আনতে ইস্যু মূল্যের নিচে অবস্থানরত কোম্পানিগুলোর শেয়ারে কিনতে বাই ব্যাক আইন করার দাবি জানিয়েছেন বিনিয়োগকারীরা।

পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদের ব্যানারে বৃহস্পতিবার, ১১ এপ্রিল ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সামনে বিক্ষোভ ও মানববন্ধন করে এই দাবি জানায় বিনিয়োগকারীরা।

এসময় সংগঠনটির সভাপতি মিজান-উর-রশিদ বলেন, শেয়ারবাজারকে তার অভীষ্ট লক্ষে নিয়ে যাওয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিয়ন্ত্রক সংস্থা বিএসইসি’র চেয়ারম্যান হিসেবে খায়রুল হোসেনকে দায়িত্ব দিয়েছিলেন। কিন্তু তিনি সেই দায়িত্বের অবহেলা করে নিজের স্বার্থ উদ্ধারের জন্য ইস্যুয়ার কোম্পানির দালালী করছেন। যার প্রভাবে পুরো বাজার আজ ধংসের মুখে।

তিনি বলেন, আমার শুনেছি প্রধানমন্ত্রীর সাথে গতকাল (বুধবার) রাতে সাক্ষাত করেন বিএসইসির চেয়ারম্যান। আশা করা হচ্ছে প্রধানমন্ত্রী বাজার ঠিক করতে প্রয়োজনীয় নিক নির্দেশনা দিয়েছেন। তিনি বলেন, প্রধানমন্ত্রীর সাথে প্রতারণা করা চলবে না। প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশ গড়তে হলে অবশ্যই শেয়ারবাজারকে স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনতে হবে।

বাজারের স্বাভাবিক অবস্থা ফিরিয়ে আনার জন্য আইপিও ও প্লেসমেন্ট শেয়ারের অবৈধ বাণিজ্য বন্ধের জন্য বিএসইসি’র কাছে আহ্বান জানান মিজান-উর-রশিদ।

মানববন্ধনে এক সাধারণ বিনিয়োগকারী বলেন, দেশের অর্থনীতি এবং জনগনের জন্য শেয়ারবাজারকে শক্তিশালী করতে এখন প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ প্রয়োজন। আমরা দেখেছি প্রধানমন্ত্রী যেখানে হস্তক্ষেপ করেন সেখানেই অবস্থার উন্নতি হয়। তাই আমরা বিনিয়োগকারীরা বাজারের উন্নতিতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ দাবি করছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here