বাংলাদেশ সাবমেরিন ক্যাবলের সম্পদ-মূল্য বেড়েছে

পুঁজিবাজারে তালিকাভুক্ত টেলিযোগাযোগ খাতের কোম্পানি বাংলাদেশ সাবমেরিন ক্যাবল কোম্পানি লিমিটেড (বিএসসিসিএল) সম্পদের পুনর্মূল্যায়ন করেছে। এতে কোম্পানিটির সম্পদের মূল্য প্রায় ১১ শতাংশ বেড়েছে। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

সূত্র অনুসারে, আজ সোমবার, ১৬ আগস্ট অনুষ্ঠিত সাবমেরিন ক্যাবল কোম্পানির পরিচালনা পর্ষদের বৈঠকে সম্পদ পুনর্মূল্যায়ন প্রতিবেদন অনুমোদন করা হয়।

বুক ভ্যালু অনুসারে কোম্পানিটির সম্পদের মূল্য ৬৪৮ কোটি ৪৪ লাখ টাকা। পুনর্মূল্যায়নের পর এই সম্পদের মূল্য দাঁড়িয়েছে, ৭২১ কোটি ৩ লাখ টাকা। পুনর্মূল্যায়নজনিত উদ্বৃত্ত হচ্ছে- ৭২ কোটি ৫৯ লাখ টাকা।

বুকভ্যালুতে কোম্পানিটির জমির মূল্য ৪৭ কোটি ৯১ লাখ টাকা। পুনর্মূল্যায়নে এর মূল্য দাঁড়িয়েছে ১১০ কোটি ৬ লাখ টাকা। মূল প্ল্যান্ট ও মেশিনারিজের বুকভ্যালু ৫৬ কোটি ৩৬ লাখ টাকা। পুনর্মূল্যায়নে এর মূল্য হয়েছে ৫৬ কোটি ৭০ লাখ টাকা। এভাবে বিল্ডিং ও অন্যান্য কাঠামোর মূল্য ৩৩ কোটি ৫২ লাখ টাকা থেকে বেড়ে ২০ লাখ ৭৯ হাজার টাকা হয়েছে। তবে পুনমূল্যায়নে (অবচয়জনিত কারণে) অফিস ইক্যুইপমেন্ট, আসবাবপত্র ও যানবাহনের মূল্য ৪ কোটি ৩৩ লাখ টাকা থেকে কমে ৩ কোটি ১৫ লাখ টাকা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here