বাংলাদেশের ফুটবলে ইংলিশ প্রিমিয়ার লিগের কোচ নিয়োগ

ডেস্ক রিপোর্ট : বাংলাদেশ ফুটবল ফেডারেশনের তত্ত্বাবধানে ঢাকার বেরাইদে পরিচালিত হচ্ছে ‘বাফুফে ফুটবল একাডেমি’। প্রাথমিক ভাবে সেখানে প্রশিক্ষণ দিচ্ছেন স্থানীয় প্রশিক্ষকরা। তবে স্থানীয় কোচের পাশাপাশি ফুটবল ফেডারেশন এবার তিন জন ব্রিটিশ কোচ নিয়োগ দিয়েছে।

এএফসির দুই বয়সভিত্তিক টুর্নামেন্ট অনূর্ধ্ব-১৬ ও ১৯ টুর্নামেন্টের কথা মাথায় রেখে তাদের সাথে এক বছরের চুক্তি করেছে বাফুফে।

লিড একাডেমির কোচের দায়িত্ব পালন করবেন অ্যান্ড্রু পিটার টার্নার। জাতীয় যুব কোচ হিসেবে থাকছেন রবার্ট ম্যারিন রাইলস এবং গোলরক্ষক কোচ হিসেবে নিয়োগ দেয়া হয়েছে রবার্ট অ্যান্ড্রু মিমস। তবে মিমস বিশ্বকাপ প্রাক বাছাইয়ের জন্য।

লিড একাডেমি কোচ হিসেবে নিয়োগ দেয়া অ্যান্ড্রু পিটার টার্নার ইংলিশ ক্লাব টটেনহ্যামের বয়সভিত্তিক দলে খেলার অভিজ্ঞতা রয়েছে। এছাড়া উলভারহ্যাম্পটনের একাডেমিতে কোচিং করিয়েছেন টার্নার।

জাতীয় যুব কোচ হিসেবে দায়িত্ব পাওয়া রবার্ট ম্যারিন রাইলসের ইংলিশ প্রিমিয়ার লিগের দল এভারটনে কাজ করার অভিজ্ঞতা আছে। এর আগে ইংল্যান্ডের বয়সভিত্তিক দলগুলোতে কাজ করেছেন রাইলস।

গোলরক্ষক কোচ হিসেবে নিয়োগ দেয়া রবার্ট অ্যান্ড্রু মিমস টটেনহ্যাম ও ইংল্যান্ড অনূর্ধ্ব-২১ দলে খেলার অভিজ্ঞতা রয়েছে। কোচ হিসেবে প্রিমিয়ার লিগের দল উলভারহ্যাম্পটন-হালসিটি-ওয়েস্টহাম ও বাহরাইন জাতীয় ফুটবল দলে কাজ করেছেন।

বৃহস্পতিবার, ১৩ জুন বাফুফে ভবনে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে তাদের পরিচয় করে দেয়া হয়। শুক্রবার, ১৪ জুন থেকে এই তিন ব্রিটিশ কোচ তাদের দায়িত্ব বুঝে নেবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here