বাংলাদেশের পাকিস্তান সফর নিয়ে দু’দেশের কথার লড়াই চলছে

ডেস্ক রিপোর্ট : বাংলাদেশের আসন্ন পাকিস্তান সফর নিয়ে দু’দেশের বোর্ডের মধ্যে কথার লড়াই চলছেই। সর্বশেষ পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) থেকে জানানো হয়, সফরে টেস্ট সিরিজটি ভিন্নভাবে খেলতে চেয়ে এক প্রস্তাব দেয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আর তারা এই প্রস্তাবটি নাকচও করে দেয়। তবে বিসিবি জানায়, এমন কোনো প্রস্তাব তারা দেয়নি বা এ বিষয়ে তারা কিছুই জানে না।

জানুয়ারিতে পাকিস্তানে তিনটি টি-টোয়েন্টি ও দুটি টেস্ট খেলতে যাওয়ার কথা বাংলাদেশের। তবে নিরাপত্তা ইস্যুর কারণেই বিসিবি প্রথমে শুধুমাত্র টি-টোয়েন্টি খেলার কথা বলে। টেস্টের ব্যাপারে নিরপেক্ষ ভেন্যুর কথা বিবেচনা করতে বলা হয়। আর সর্বশেষ বিভিন্ন সংবাদের বরাত দিয়ে জানা যায়, বিসিবি প্রস্তাবে দুটি টেস্টের একটি পাকিস্তানে ও একটি ঢাকায় খেলার। তবে এমন প্রস্তাবও নাকচ করে দিয়েছে পিসিবি।

পিসিবির এক কর্মকর্তা জানান, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রস্তাবটি পিসিবি নাকচ করে দিয়েছে। একটা ব্যাপার পরিস্কার, এই দুটি টেস্ট পাকিস্তানের হোম সিরিজ এবং এটা অবশ্যই পাকিস্তানের মাটিতে খেলতে হবে। সংবাদ সংস্থা পিটিআইকে সেই কর্মকর্তা বলেন, ‘এটা খুবই অদ্ভুত বিষয় যে, বিসিবি চায় পাকিস্তানে একটি টেস্ট ও ঘরে ফিরে আরেকটি টেস্ট খেলতে। তবে পিসিবি এমন প্রস্তাব মেনে নিচ্ছে না।’

কিন্তু বিসিবিরি প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী জানান, এমন প্রস্তাবনার বিষয়টি তিনি জানেনই না। তবে তিনটি টি-টোয়েন্টি খেলার পরই টেস্টর ব্যাপারে বিসিবি সিদ্ধান্ত নেবে, এ বিষয়ে তারা এখনও অনড়। নিজামউদ্দিন বলেন, ‘আমি সত্যি বলতে এমন কোনো প্রস্তাবের ব্যাপারে জানি না। আমরা আমাদের পূর্বের সিদ্ধান্তে এখনও অনড়। আমরা পাকিস্তানে প্রাথমিকভাবে শুধু টি-টোয়েন্টি সিরিজের ব্যাপারে সম্মতি জানিয়েছি, এখানে সরকার পক্ষের ছাড়পত্রের ব্যাপার রয়েছে। টি-টোয়েন্টির পরই আমরা ভেবে দেখবো পাকিস্তানে টেস্ট খেলা যাবে কিনা।’

আগামী ১৮ জানুয়ারি থেকে বাংলাদেশের পাকিস্তান সফর করার কথা রয়েছে। তবে ইতোমধ্যে বিসিবির বেশ কয়েকজন কর্মকর্তা জানিয়েছেন, এই সফরে অনেক ক্রিকেটার ও কোচিং স্টাফের অনীহা রয়েছে। যদিও বাংলাদেশ ক্রিকেট দলের হেড কোচ রাসেল ডমিঙ্গো ব্যক্তিগতভাবে সফর করতে রাজি হয়েছেন। কিন্তু বিসিবির প্রধান নির্বাহী জানিয়ে দেন, টি-টোয়েন্টি সিরিজের পরই বাংলাদেশ টেস্টের ব্যাপারে সিদ্ধান্ত নেবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here