বসুন্ধরা গ্রুপকে ১৬ ইউনিট মেরিন প্রপালশন ইঞ্জিন হস্তান্তর এনার্জিপ্যাকের

স্টাফ রিপোর্টার : জ্বালানি প্রকৌশল খাতে দেশের শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান এনার্জিপ্যাক পাওয়ার জেনারেশন লিমিটেড সম্প্রতি বসুন্ধরা স্টিল অ্যান্ড ইঞ্জিনিয়ারিং লিমিটেডের কাছে মেরিন গিয়ারবক্সসহ মোট ১৬ ইউনিট ‘ওয়াইসি ডিজেল’ মেরিন প্রপালশন ইঞ্জিন হস্তান্তর করেছে। ‘আরআইএনএ ক্ল্যাসিফাইড ৪৮০০ ডিডব্লিউটি শীর্ষক প্রকল্পের অধীনে বসুন্ধরা গ্রুপের এ সহযোগী প্রতিষ্ঠানটি তাদের ৮টি কার্গো জাহাজের জন্য এই ঞ্জিনগুলো নিয়েছে।

এর ফলে শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান দুটির মাঝে সর্ম্পক সুদৃঢ় হয়েছে এবং সামনের দিনগুলোতে প্রতিষ্ঠান দু’টির মধ্যে ব্যবসায়িক সম্ভাবনার সুযোগও সৃষ্টি হয়েছে।

এনার্জিপ্যাক পাওয়ার জেনারেশন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা হুমায়ুন রশীদ বলেন, ‘নিজস্ব স্বার্থের উর্ধ্বে গিয়ে সবার জন্য সম্ভাবনার দ্বার উন্মোচন করবে, আমরা এমন অংশীদারিত্বেই বিশ্বাসী। এনার্জিপ্যাক এবং বসুন্ধরা বিশ্বে বাংলাদেশের একটি সুদৃঢ় অবস্থান তৈরির জন্য নিরন্তর কাজ করে চলেছে। আমাদের সাথে যুক্ত হওয়ার জন্য বসুন্ধরা গ্রুপকে ধন্যবাদ।

প্রকল্পের জন্য যে মডেলের ইঞ্জিন সরবরাহ করা হয়েছে সেগুলো হলো-ওয়াইসি৮সিএল১৪০০এল-সি২০ ও ১৪০০এইচপি, ১০০০ আরপিএম।

এনার্জিপ্যাক পাওয়ার জেনারেশন লিমিটেড :

১৯৯৫ সাল থেকে এনার্জিপ্যাক পাওয়ার জেনারেশন লিমিটেড (ইপিজিএল) সব সময় ‘এনার্জি ওয়ার্কস ওয়ান্ডার্সে’ বিশ্বাস করে। তাই, বাজারের সর্বাধুনিক উদ্ভাবনী প্রযুক্তির সাহায্যে মানুষের জীবনে ইতিবাচক ভূমিকা রাখতে প্রতিষ্ঠানটি প্রতিশ্রুতিবদ্ধ। ইপিজিএল বাংলাদেশের বিদ্যুৎ উৎপাদন ব্যবস্থার ঘাটতি দূর করতে এবং তাদের কমীদের জীবনমান উন্নীতকরণের পাশাপাশি এর গ্রাহকদের জীবনযাত্রার মান উন্নত করার লক্ষ্যে কাজ করে। এ প্রতিষ্ঠানটি কেবলমাত্র গুণগতমানের পণ্যগুলোর মাধ্যমেই নয় বরং এর পরিষেবাগুলোর সর্বোত্তম ব্যবহারের মাধ্যমে নিজেদের লক্ষ্য অর্জনে সচেষ্ট।

দুই দশকের বেশি সময় ধরে ইপিজিএল তার গ্রাহক এবং অংশীদার উভয়কেই পুরোপুরি পাওয়ার ইঞ্জিনিয়ারিং সমাধান সরবরাহ করতে প্রতিশ্রুতিবদ্ধ। যাত্রার শুরু পর থেকেই, ইপিজিএল বাংলাদেশের বৃহত্তম পাওয়ার ইঞ্জিনিয়ারিং প্রতিষ্ঠান হিসাবে পরিচিতি লাভ করেছে এবং স্থানীয় ও বৈশ্বিকভাবে সুপরিচিত উভয় প্রতিষ্ঠানের কাছ থেকে সম্মান ও আস্থা অর্জন করেছে। বর্তমানে, ইপিজিএল এফজি উইলসন, পারকিনস, জেসিবি, জ্যাক, গ্ল্যাড, স্টিলপ্যাক, জি-গ্যাস, জন ডিয়ার, সিমেন্স এবং আরও অনেক প্রতিষ্ঠানের সাথে যুক্ত রয়েছে।

ইপিজিএলের দুটি সাবসিডিয়ারি প্রতিষ্ঠান রয়েছে-এনার্জিপ্যাক পাওয়ার ভেঞ্চর লিমিটেড এবং ইপিভি চট্টগ্রাম লিমিটেড।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here