বন্ড ইস্যুতে ক্যাপিটেক অ্যাসেট ও আইসিবি ক্যাপিটালের চুক্তি স্বাক্ষর

স্টাফ রিপোর্টার : ইসলামিক ফিন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড (আইএফআইএল) ৩০০ কোটি টাকার মেয়াদি মুদারাবা বন্ড ইস্যু করতে যাচ্ছে। এ লক্ষ্যে মঙ্গলবার ক্যাপিটেক অ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটেড ও আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেডের সঙ্গে চুক্তি করেছে তারা। রাজধানীর তেজগাঁওয়ে অবস্থিত আইএফআইএলের প্রধান কার্যালয়ে এ চুক্তি স্বাক্ষর হয়।

আইএফআইলের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা আবু জাফর মো. সালেহ, ক্যাপিটেক অ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এম মাহফুজুর রহমান ও আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেডের প্রধান নির্বাহী মো. সোহেল রহমান নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিপত্রে স্বাক্ষর করেন।

আইএফআইএলের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন চৌধুরী, ক্যাপিটেক অ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটেডের চেয়ারম্যান হাসান রহমানসহ সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোর ঊর্ধ্বতন কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

চুক্তি অনুযায়ী, আইএফআইলের ৩০০ কোটি টাকার ফুললি রিডিমেবল মুদারাবা বন্ড ইস্যুতে অ্যারেঞ্জার হিসেবে দায়িত্ব পালন করবে ক্যাপিটেক অ্যাসেট ম্যানেজমেন্ট। আর ট্রাস্টি ও ইস্যু ম্যানেজারের দায়িত্ব পালন করবে আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে আইএফআইএলের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী আবু জাফর মো. সালেহ বলেন, অন্যান্য প্রতিষ্ঠানের মতো আইএফআইএল তাদের ব্যবসার পরিধি সম্প্রসারণের লক্ষ্যে বিভিন্ন সময় বিভিন্ন কৌশলগত পরিকল্পনা করে। এরই অংশ হিসেবে প্রতিষ্ঠানটি ব্যবসা সম্প্রসারণ ও মূলধন বৃদ্ধির লক্ষ্যে ৩০০ কোটি টাকার ‘আইএফআইএল নন-কনভার্টিবল ফুললি রিডিমেবল সাব-অর্ডিনেটেড বন্ড’ বাজারে ছাড়ার সিদ্ধান্ত নিয়েছে। ইস্যুকৃত বন্ডটি হবে সাত বছর মেয়াদি। এর গ্রেস পিরিয়ড দুই বছর। কুপন রেট ২ দশমিক ৫০ শতাংশ।

তিনি আরো বলেন, ক্যাপিটেক অ্যাসেট ম্যানেজমেন্ট অ্যারেঞ্জার হিসেবে এবং আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট ট্রাস্টি ও ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করার যথেষ্ট অভিজ্ঞ। আশা করি, প্রতিষ্ঠান দুটির সঙ্গে বন্ড ইস্যুর বিষয়ে সুষ্ঠুভাবে কাজ করে আমরা এগিয়ে যেতে পারব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here